আইসিএসবি’র নতুন সভাপতি মুজাফ্ফর আহমেদ

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) ৫ই অক্টোবর, ২০১৯ তারিখে অনুষ্ঠিত চতুর্থ কাউন্সিলের প্রথম সভায় মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস আইসিএসবি‘র নতুন সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

মোজাফফর আহমেদ আইসিএসবির প্রতিষ্ঠাতা সভাপতি এবং একজন ফেলো সদস্য । তিনি ১৯৯৭-২০০৪ মেয়াদেও ইনস্টিটিউটের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি বাংলাদেশের অ্যাকাউন্টিং, ব্যাংকিং এবং আর্থিক খাতের একজন পরিচিত ব্যক্তিত্ব। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসাবে কর্মজীবন শুরু করে তিনি বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক সংস্থায় গুরুত্বপূর্ণ পদে সেবা দান করেছেন। তিনি দেশের প্রথম বহুজাতিক ক্রেডিট রেটিং এজেন্সি, সিআরআইএসএল প্রতিষ্ঠা করেছেন এবং এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি এবং সিইও হিসাবে কর্মরত আছেন। তিনি ২০০৪ এবং ২০১০ সালে বাংলাদেশের আর্থিক সেবা খাত উন্নয়নে অসামান্য অবদানের জন্য ফিনান্সিয়াল মিরর অ্যাওয়ার্ডে ভূষিত হন।

কাউন্সিল একই সভায় মোহাম্মদ বুল হাসান এফসিএসকে জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত করে। এই নতুন কার্যভার গ্রহণের আগে, তিনি ২০১৬-২০১৮ মেয়াদে আইসিএসবি‘র জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং ২০১৩-২০১৬ মেয়াদে কোষাধ্যক্ষ হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। মোহাম্মদ বুল হাসান বর্তমানে সিমেন্স বাংলাদেশ লিমিটেডের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা এবং কোম্পানি সচিব হিসাবে কর্মরত আছেন।

সেলিম আহমেদ এফসিএস, কোষাধ্যক্ষ, মোহাম্মদ বুল হাসান এফসিএস, জ্যেষ্ঠ সহ-সভাপতি, মোজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস, সভাপতি, সেলিম রেজা এফসিএ, এফসিএস, সহ-সভাপতি।

সেলিম রেজা এফসিএ, এফসিএস ইনস্টিটিউটের সহ-সভাপতি পদে পুনঃ নির্বাচিত হয়েছেন। এই নতুন কার্যভারের আগে, তিনি ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবির সহ-সভাপতি ছিলেন এবং আরো বেশ কয়টি কাউন্সিলে সদস্য হিসাবে সুনাম অর্জন করেন। রেজা আর্টিসান নামক একটি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ফার্ম এর একজন অংশীদার হিসাবে কর্মরত আছেন।

উক্ত কাউন্সিল সভায় সেলিম আহমেদ এফসিএসকে ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ হিসাবে নিয়োগ দেয়া হয়। এই নতুন কার্যভারের আগে, তিনি ২০১৬-২০১৯ মেয়াদে আইসিএসবি‘র একজন কাউন্সিল সদস্য ছিলেন এবং সফলতার সাথে দায়িত্ব পালন করেন। বর্তমান কর্ম জীবনে তিনি ইস্টার্ন হাউজিং লিমিটেডের কোম্পানি সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন।