ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকার অভিযোগ

আওয়ামী লীগ দুই নেতার বাসা থেকে ১৫ কোটি টাকা ও স্বর্ণ উদ্ধার

আওয়ামী লীগ নেতা এনামুল ও রুপনের রাজধানীর ওয়ারির বাসায় অভিযান চালিয়ে ১৫ কোটি নগদ টাকা এবং ব্যাংকের এফডিআরসহ বিপুল পরিমাণ স্বর্ণালংকার উদ্ধার করেছে র‌্যাব। তারা ক্যাসিনো কাণ্ডে জড়িত বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল সোমবার দিবাগত রাত ১টার দিকে ওয়ারির লালমোহন সাহা স্ট্রিটের দুটি বাসায় একযোগে অভিযান চালায়।

আওয়ামী লীগের ওই দুই নেতা হলেন- গেন্ডারিয়া থানা শাখার সহ-সভাপতি এনামুল হক ইনু ও তার ভাই একই শাখা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভুইয়া। এদের মধ্যে এনামুল হক ছিলেন ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক।

সহকারী পুলিশ সুপার (এএসপি) ও র‌্যাব সদরদপ্তরের উপ-পরিচালক (মিডিয়া) সুজয় সরকার জানান, তারা আওয়ামী লীগের ওই দুই নেতার বাসা থেকে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণলংকার উদ্ধার করেছেন।

র‌্যাব জানায়, বাসার ভেতরে পাঁচটি সিন্দুক ভেঙে প্রায় ১৫ কোটি নগদ টাকা, ব্যাংকে স্থায়ী আমানতের (এফডিআর) কাগজসহ বিপুল পরিমাণ স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এর আগে গত ১৩ জানুয়ারি নগদ ৪০ লাখ টাকা ও দুটি মোবাইল ফোনসহ এনামুল ও রুপনকে কেরোনীগঞ্জের সুবাদ্দা এলাকার একটি বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে অর্থ পাচার মামলায় দুই ভাইয়ের প্রত্যেককে ৪ দিনের রিমান্ডে নেয়া হয়।

গত বছরের সেপ্টেম্বরে গেন্ডারিয়ায়া এলাকায় তাদের বাড়িতে অভিযান চালিয়ে সাড়ে পাঁচ কোটি নগদ টাকা ও ৮ হাজার ৭২ গ্রাম স্বর্ণ উদ্ধারের পর থেকেই পলাতক ছিলেন এনামুল ও রুপন। তাদের বিরুদ্ধে অর্থ পাচারের চারটি মামলা দায়ের করা হয়।

অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-মহাপরিদর্শক ইমতিয়াজ আহমেদ জানান, দুই ভাইয়ের ২২টি বাড়ি রয়েছে, যার বেশিরভাগই পুরান ঢাকায়। সেইসাথে ৯১টি ব্যাংক হিসেবে ১৯ কোটি টাকা এবং পাঁচটি ব্যক্তিগত গাড়ি রয়েছে। তথ্যসূত্র-ইউএনবি

আজকের বাজার/এমএইচ