আকাশে রোদ হেসেছে খেলা গড়াবে  যথাসময়ে

দিল্লির মাত্রাতিরিক্ত বায়ুদূষণের কারণে প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে সব সংশয় দূরে ঠেলে ম্যাচ নিষ্পন্ন হয়। তাতে ভারতকে হারিয়ে তিন টি-টোয়েন্টির সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

এখন সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগাররা। এ পথেও জেঁকে বসেছিল শঙ্কা। দ্বিতীয় ম্যাচেও অনিশ্চিয়তা তৈরি করেছিল আরব সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মহা। বৃহস্পতিবার রাজকোটে অঝোর ধারায় বৃষ্টি হওয়ার কথা ছিল।

তবে সকালেই সেখানকার আকাশে রোদ হেসেছে। এখন রৌদ্রোজ্জ্বল আবহাওয়া বিরাজ করছে। খেলছে ঝলমলে রৌদ। ঝকঝকে আকাশ বলে দিচ্ছে ম্যাচ নিয়ে তেমন কোনো দ্বিধা নেই। ফলে যথাসময়েই ম্যাচ আয়োজনের আশা করছেন আয়োজকরা।

অবশ্য গতকাল বুধবার বিকালে নয়নাভিরাম সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আকাশে জমকালো মেঘ ভিড় করে। সন্ধ্যায় শুরু হয় প্রবল ঝড় আর বৃষ্টি। তবে এই বৈরী আবহাওয়ার স্থায়িত্বকাল ছিল ঘণ্টাখানেক। এর পর রাতভর হালকা বর্ষণ হলেও নতুন দিনের শুরুতেই সূর্য হার্সে।

এদিন স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচ। তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে আত্মবিশ্বাসে টগবগ করছেন টাইগাররা। ঠিক মুদ্রার উল্টো পৃষ্ঠে মেন ইন ব্লুদের অবস্থান,ব্যাকফুটে তারা।এটি তাদের জন্য ডু আর ডাই ম্যাচ। যেকোনো মূল্যে সিরিজে সমতায় ফিরতে মরিয়া তারা। তবে তাদের বিন্দুমাত্র ছাড় দেবেন না মাহমুদউল্লাহরা। এখন স্বাগতিকরা কামব্যাক করেন না সফরকারীরা সিরিজ জিতে ইতিহাস গড়েন- তাই দেখার।

আজকের বাজার/আরিফ