আমজাদ হোসেনের পরিবারকে প্রধানমন্ত্রীর ৪২ লাখ ৩৫ হাজার টাকা প্রদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুতর অসুস্থ বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেনের চিকিৎসার্থে এয়ার এ্যাম্বুলেন্স ভাড়া ও অন্যান্য ব্যয় বাবদ ৪২ লাখ ৩৫ হাজার টাকা প্রদান করেছেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বাসসকে জানান, ‘একুশে পদক প্রাপ্ত আমজাদ হোসেনের চিকিৎসার্থে তার পরিবারকে প্রধানমন্ত্রী এয়ার এ্যাম্বুলেন্স ভাড়া বাবদ ২২ লাখ ৩৫ হাজার টাকা এবং অন্যান্য চিকিৎসার খরচ বাবদ ২০ লাখ টাকা প্রদান করেছেন। আজ সন্ধ্যায় গণভবনে এই অর্থের চেক প্রদান করা হয়।’
তিনি বলেন, আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান প্রধানমন্ত্রীর কাছ থেকে দু’টি পৃথক চেকে এই অর্থ গ্রহণ করেন। বিশিষ্ট চলচ্চিত্রকার এবং ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি আমজাদ হোসেনের বিদেশে চিকিৎসার এয়ার এ্যাম্বুলেন্স ভাড়াসহ সকল ব্যয়ভার বহন করবেন।
প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা খুরশিদ উল আলম শনিবার আমজাদ হোসেনের পরিবারকে শেখ হাসিনার সিদ্ধান্তের কথা জানান।
এস এ হক অলিক জানান, তারা আজ ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আমজাদ হোসেনের সর্বশেষ মেডিকেল রিপোর্ট পাঠান।

আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান শনিবার বাসসকে জানান, তাদের পরিবার উন্নত চিকিৎসার্থে তাকে এয়ার এ্যাম্বুলেন্সে করে ব্যাংককে পাঠানো সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। তিনি বলেন, ‘আমাদের বাবাকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে পাঠানো হবে।’

১৮ নভেম্বর আমজাদ হোসেন তার বাসভবনে স্ট্রোকে আক্রান্ত হন। বর্তমানে তিনি রাজধানীর তেজগাঁওতে একটি বেসরকারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে প্রধানমন্ত্রী চলচ্চিত্রকার আমজাদ হোসেনের চিকিৎসার দায়-দায়িত্ব গ্রহণ করেন। প্রধানমন্ত্রী চলচ্চিত্রকার আমজাদ হোসেনের শারীরিক অবস্থা জানতে তার দুই পুত্র সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমানকে ২০ নভেম্বর তাঁর কার্যালয়ে আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে আমজাদ হোসেনের পুত্র আরমান সাংবাদিকদের জানান, ‘তার পিতার স্বাস্থ্যের অবস্থা জানার পর প্রধানমন্ত্রী বিদেশে তার চিকিৎসার সকল দায়-দায়িত্ব গ্রহণ করেছেন।’