এক ঘন্টায় লেনদেন ৩০০ কোটি

সপ্তাহের শেষ কার্যদিবসে উর্ধমূখী প্রবনতায় চলছে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন । লেনদেনের এক ঘন্টায় ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৩০০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, আজ বেলা ১১ টা ৪১ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক (ডিএসইএক্স) ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫ হাজার ৮২৮পয়েন্টে। আর এসময় ডিএসইএস বা শরীয়াহ ইনডেক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২৪ পয়েন্টে। ডিএস৩০ ইনডেক্স প্রায় ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৯ পয়েন্টে। আর মোট লেনদেন হওয়া ৩৩৭টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ৮৭ টির, বেড়েছে ২০৪ টির, আর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

অপরদিকে দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেনের প্রথম ১ ঘন্টায় উর্ধমূখী প্রবনতা দেখা যাচ্ছে। ১ ঘন্টায় সিএসইতে মোট লেনদেন ছাড়িয়েছে ৮ কোটি টাকা। সিএসইর সার্বিক মূল্যসূচক (সিএএসপিআই) বা অল শেয়ার প্রাইস ইনডেক্স ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৮২৯ পয়েন্টে। লেনদেন হওয়া ১৮১টি প্রতিষ্ঠান ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর কমেছে ১০৩ টির, দর বেড়েছে ৫৭ টির আর অপরিবর্তিত অবস্থায় রয়েছে ২১ টির দর।

 

 

আজকের বাজার/মিথিলা