এমারেল্ড অয়েলের তিন পরিচালককে জরিমানা করেছে বিএসইসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত এমারেল্ড অয়েলের ব্যবস্থাপনা পরিচালক সহ দুই পরিচালককে জরিমানা করেছে বিএসইসি। আর্থিক প্রতিবেদন দিতে ব্যর্থ হওয়ায় প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

বিএসইসি জানায়, প্রতিষ্ঠানটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের বার্ষিক প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হয়েছে। তাই এর ব্যর ব্যবস্থাপনা পরিচালক আহসানুল হক তুষার, পরিচালক সজন কুমার বসাক ও অমিতাভ ভৌমিককে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

তাদের স্পন্সর, পরিচালকদের সকল বেনেফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব জব্দ (ফ্রিজ) করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শুধু পরিচালকরাই নয় কোম্পানির প্রথান নির্বাহী কর্মকর্তা (সিইও), প্রধান ফিন্যান্সিয়াল কর্মকর্তা (সিএফও), কোম্পানি সচিব এবং হেড অড ইন্টার্নাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্সের সকল বিও হিসাব ব্যবহার বন্ধ করার (ফ্রিজ) নির্দেশনা দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি সর্বশেষ ৩১ মার্চ, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করে। এরপর থেকে আর কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করে নি।

 

আজকের বাজার /মিথিলা