এলজি’র স্মার্ট ফোন আনছে মেট্রোসেম : মুহম্মদ শহীদউল্লাহ

দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত ইলেক্ট্রনিক্স পণ্যের ব্র্যান্ড এলজি’র স্মার্ট ফোন বাজারে নিয়ে আসছে মেট্রোসেম গ্রুপ। এলজি’র স্মার্ট ফোনে রয়েছে প্রযুক্তির অনেক আপডেটেড ভার্সন। মোবাইল ফোন ব্যবহারকারীদের আধুনিক প্রযুক্তির সব ধরনের চাহিদা পূরণ করবে এলজি’র স্মার্ট ফোন। দামের দিক থেকেও এটি থাকবে ব্যাবহারকারীদের ক্রয়সীমার মধ্যে। এছাড়া মেট্রোসেম গ্রুপ ‘মেট্রোসেম’নামে মানস্মমত ফিচার ফোনও নিয়ে আসছে বাজারে। এবিষয়ে মেট্রোসেম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ শহীদউল্লাহ’র সঙ্গে আলোচনা করেছেন আজকের বাজারের প্রতিবেদক এস এম জাকির হোসাইন।

বাংলাদেশের ৭০ শতাংশ মানুষ এখনও স্মার্ট ফোন ব্যবহারের বাইরে, সেই চিন্তা করে মেট্রোসেম গ্রুপ মোবাইল ফোনের ব্যবসায় যুক্ত হয়েছে। আর এলজি’র পণ্যের সুনাম বিশ্বজুড়ে। এই সুনাম বাংলাদেশেও ধরে রাখতে মেট্রোসেম গ্রুপ অঙ্গীকারবদ্ধ। এই পরিকল্পনার ধারাবাহিতায় মেট্রোসেম গ্রুপ গতমাসেই এলজি’র ন্যাশনাল সোল ডিস্ট্রিবিউটর হিসেবে চুক্তি সম্পন্ন করে ।

এলজির পণ্য মানসম্মত
এলজি’র স্মার্ট ফোনে গুণগত মান বজায় রাখার জন্য এলজি’র রয়েছে শক্তিশালী গবেষণা টিম। যার মাধ্যমে পণ্যের গুনগত মান ঠিক থাকবে এবং থাকবে ব্যাবহারকারীদের চাহিদা অনুযায়ী আপডেটেড টেকনোলজি। আর তার সাথে আমরা যুক্ত করবো বিক্রয়ত্তর সেবা “ওয়ান স্টপ সার্ভিস” সুবিধা। “ওয়ান স্টপ সার্ভিস” সম্পর্কে কিছুদিনের ভিতরেই সবাইকে জানানো হবে।

মেট্রোসেম গ্রুপ বিগত এক বছর ধরে মোবাইল ফোন নিয়ে কাজ করছে। অর্থনীতির উন্নয়নের সাথে সাথে ডিজিটালাইজেশনের দিকেও এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এখন মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম মোবাইল ফোন । তথ্যপ্রযুক্তি উন্নয়নের কারণে তার সাথে এখন আরো যোগ হয়েছে স্মার্ট ফোন। যোগাযোগ মাধ্যম মানুষের অতি গুরুত্বপূর্ণ। মানুষের মৌলিক চাহিদা পাঁচটি না হয়ে যদি ছয়টি হতো তাহলে মোবাইল ফোন বা বর্তমান সময়ে স্মার্ট ফোনও মৌলিক চাহিদার একটি হতো।

স্মার্টফোন কেবল মোবাইল ফোনই নয়
স্মার্ট ফোন শুধু একটা মোবাইলই নয় এটি একইসঙ্গে মিনি ল্যাপটপও। একটি স্মার্ট ফোন একটি কম্পিউটারের সমান। এটা দিয়ে সকল প্রয়োজনীয় কাজ করা যায়। বর্তমান বিশ্বে এই খাত এতো দ্রুত এগিয়ে যাচ্ছে যে আগে তা কল্পনাও করা যায়নি। এখন ব্যবসা-বাণিজ্যের সব লেনদেনসহ বিদ্যুৎ বিল, গ্যাস বিল ছাড়াও নানা ধরনের পেমেন্ট করা যায় অনলাইনে। অনলাইনে স্মার্ট ফোনের মাধ্যমেই করা যাচ্ছে এসব কাজ। বিশেষ করে স্মার্ট ফোনের অ্যাপসের মাধ্যমে প্রতিদিনের অনেক কাজ সম্পন্ন করা যায়। এ সব কিছু বিবেচনা করে মেট্রোসেম গ্রুপ দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত এলজি ব্র্যান্ডের স্মার্ট ফোন বাজারজাত করবে। যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তিতে নতুন মাত্রা যুক্ত করবে।