এসিআই মটরস এবং হিমোইনসা’র মধ্যে চুক্তি-স্বাক্ষরিত

এসিআই লিমিটেড এর অন্যতম প্রধান ব্যবসায়িক অঙ্গ-প্রতিষ্ঠান এসিআই মটরস লিমিটেড। এসিআই মটরস তাদের পাওয়ার জেনারেশনের ব্যবসা শুরু করে ২০১৬ সাল থেকে। কৃষি যান্ত্রিকীকরণ যন্ত্র বিপণন শিল্পে এসিআই মটরস এর ভূমিকা অনস্বীকার্য এবং এই ব্যবসায় দেশসেরা হিসেবে স্বীকৃত এসিআই মটরস। জাপানিজ প্রযুক্তির ইয়ানমার হারভেস্টার এবং ট্রান্সপ্লান্টার, ইয়ামাহা মোটরবাইক, ফোটন কমার্শিয়াল ভেহিক্যাল এবং বিশ্ববিখ্যাত কোবেলকো এবং কেস-এর কন্সট্রাকশন ইকুইপমেন্ট বাংলাদেশে বাজারজাত করছে এসিআই মটরস। এরই ধারাবাহিকতায় দেশের বিদ্যুতের চাহিদা পূরণের লক্ষ্যে স্পেনের ডিজেল জেনারেটর প্রস্তুতকারী কোম্পানি “হিমোইনসা”-র সাথে চুক্তিবদ্ধ হয়েছে এসিআই মটরস লিমিটেড।

৮ই সেপ্টেম্বর ২০২০ তারিখে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে এসিআই মটরস এবং “হিমোইনসা”-র মধ্যে একটি চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠান সম্পাদিত হয়।

বাংলাদেশের বিভিন্ন সেক্টরে চাহিদা অনুযায়ী হিমোইনসা ডিজেল জেনারেটর বাজারজাত করবে এসিআই মটরস। হিমোইনসা বিশ্বের ৪র্থ বৃহত্তম জেনারেটর প্রস্তুতকারী কোম্পানি এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে ৮টি উৎপাদন কারখানায় বছরে ৬০,০০০ হাজারেরও বেশি জেনারেটর তৈরী করে থাকে। জাপানিজ ইয়ানমার ইঞ্জিন এবং ব্রিটিশ স্ট্যামফোর্ড অল্টারনেটর দিয়ে হিমোইনসা জেনারেটর বাজারজাত করা হবে। এই জেনারেটর স্বল্প জ্বালানী খরচে বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম। এছাড়াও জেনারেটরটিতে রয়েছে বিশ্বমানের আধুনিক প্রযুক্তির রিমোট মনিটরিং সিস্টেম, মেকানিক্যাল ও ইলেকট্রিক্যাল প্রটেকশন ডিভাইস। এসিআই মটরস সারা দেশে হিমোইনসা জেনারেটরের বিক্রয়োত্তর সেবা ও স্পেয়ার পার্টস প্রদান করতে বদ্ধ পরিকর।

অনলাইন চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব ডঃ ফা হ আনসারি, ম্যানেজিং ডাইরেক্টর এন্ড সিইও, এসিআই মটরস লিমিটেড, জনাব সুব্রত রঞ্জন দাস, এক্সিকিউটিভ ডাইরেক্টর, এসিআই মটরস লিমিটেড, জনাব ফ্রান্সিসকো গ্রেসিয়া গোমেজ, সিইও এন্ড প্রেসিডেন্ট, হিমোইনসা, জনাব জিমি ওনিশি, ডিভিশনাল ম্যানেজার, গ্লোবাল অপারেশন ডিভিশন, ইয়ানমার এনার্জি সিস্টেম, জনাব মারকো পেরিলো, এপ্যাক রিজিওন হেড, হিমোইনসা এশিয়া প্যাসিফিক পিটিই লিমিটেড। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই মটরস লিমিটেড ও হিমোইনসা’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ ও শুভানুধ্যায়ীরা।