করোনায় আক্রান্তদের চিকিৎসা হবে খুলনা ডায়াবেটিক হাসপাতালে

খুলনা মহানগরীর নূরনগর এলাকায় অবস্থিত খুলনা ডায়াবেটিক হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া হবে। রবিবার খুলনা সার্কিট হাউসে করোনাভাইরাস সংক্রান্ত খুলনা জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ৩০ শয্যার এ হাসপাতালে সব রোগের চিকিৎসার জন্য উন্মুক্ত থাকার পাশাপাশি এখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্নার’ থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে। খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের স্বতন্ত্র ফ্লু কর্নারে প্রাথমিকভাবে কোভিড-১৯ আক্রান্ত সন্দেহভাজনদের তথ্য গ্রহণ ও প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হবে।

যদি ডাক্তারদের পরামর্শ অনুযায়ী কারও মধ্যে সংক্রমণের লক্ষণ স্পষ্টভাবে দেখা যায়, তাহলে তাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য হোটেল অ্যাম্বাসেডর ও হোটেল ডিএস প্যালেসের পর্যবেক্ষণে রাখা হবে, বলে জানান তিনি। ডা. সুজাত আহমেদ জানান, কারও টেস্টের প্রয়োজন হলে এবং টেস্টের রিপোর্ট পজিটিভ এলে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে (করোনা হাসপাতাল) পাঠানো হবে। খুলনা ডায়াবেটিক হাসপাতালটি কোভিড-১৯ চিকিৎসার জন্য বিশেষভাবে প্রস্তুত করা হচ্ছে।

সভায় উপস্থিত খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোগীর সংস্পর্শে আসা কোনো চিকিৎসকের যদি কোয়ারেন্টাইনের প্রয়োজন হয় তাহলে তাকে হোটেলে রাখা হবে। কোয়ারেন্টাইনের জন্য তিনটি আবাসিক হোটেল রিক্যুইজিশনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি। সূত্র- ইউএনবি

আজকের বাজার/ শারমিন আক্তার