করোনা মোকাবিলায় পুলিশকে ৫০ হাজার মাস্ক উপহার দিলো মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স

করোনাভাইরাস দুর্যোগকালে সামনের সারির যোদ্ধা হিসেবে পুলিশবাহিনীকে মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স এওড ইস্ত্রী, ঢাকা “এমসিসিআই” কর্তৃক উপহার হিসেবে সার্জিক্যাল মাস্ক প্রদান।

বর্তমানে করোনাভাইরাসের কারণে দেশে এক বিশেষ অবস্থা বিরাজ করছে যেটি সম্পর্কে আগে কারো কোনো ধারণাই ছিল না। এমনকি সারাবিশ্বও বিষয়টির সাথে পরিচিত নয়। এই পরিস্থিতিতে সারা বিশ্বকেই প্রতিনিয়ত নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে । এখন পর্যস্ত এই ভাইরাস বিশ্বের প্রায় তিন লক্ষাধিক মানুষের অমূল্য জীবন কেড়ে নিয়েছে। এই করোনা যুদ্ধে বরাবরের মতো জনগণের সেবায় বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের আত্মনিয়োগ চোখে পড়ার মতো।

সেই সাথে একটি গুরুত্বপূর্ণ আইন প্রয়োগকারী সংস্থা হিসেবে এই বাহিনী দেশের আইন-শৃংখলা বজায় রাখায় তাৎপর্যপূর্ণভাবে অবদান রেখে চলেছে। দেশের
স্বাধীনতা যুদ্ধ থেকে শুর করে সকল ক্রান্তিকালীন সময়ে এই বাহিনীর অবদান অনস্বীকার্য। এরই ধারাবাহিকতায় করোনাভাইরাসের এই দুর্যোগময় মুহূর্তে আমরা সকলেই যখন বাড়িতে থেকে ভাইরাসের আক্রমণের হাত থেকে রক্ষা পেতে অবিরত চেষ্টা করে চলেছি, ঠিক তখন পুলিশ বাহিনীর সম্মানিত সদস্যবৃন্দ
জীবনের ঝুঁকি নিয়ে দেশে শান্তি-শৃংখলা বজায় রাখাসহ এই ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য মাঠে থেকে কাজ করে যাচ্ছে। তাদের এই অবদান জাতি সর্বদা কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

তাদের কাজের স্বীকৃতিস্বরূপ ১৯ মে ২০২০ তারিখে এমসিসিআই-এর পক্ষ থেকে মাঠপর্যায়ের এই বীর সেনানিদের পাশে থাকার প্রয়াসে এবং তাদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিতে সহায়তা করতে ৫০ (পঞ্চাশ) হাজার পিস সার্জিক্যাল মাস্ক প্রদান করা হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের
সামাজিক দূরতৃ বিষয়ক নির্দেশনার প্রতি সম্মান জানিয়ে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই পুলিশ বাহিনীর যথাযথ কর্তৃপক্ষের কাছে এই উপহার হস্তান্তর করা হয়।

মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

করোনা আক্রান্ত রোগীদের সেবা প্রদানের লক্ষ্যে পিপিইসহ আনুষঙ্গিক অন্যান্য সরঞ্তমাদি সংগ্রহ করার জন্য এমসিসিআই-এর অন্যতম সদস্য সাজিদা ফাউন্ডেশনকেও চেম্বারের পক্ষ থেকে ১৯ মে ২০২০ তারিখে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এখানে উল্লেখ্য যে, করোনা যুদ্ধে অন্যান্য প্রতিষ্ঠানের মতোই সাজিদা ফাউন্ডেশনও অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। সাজিদা ফাউন্ডেশনসহ এমসিসিআই-এর অনেক সদস্য প্রতিষ্ঠান খাদ্য সামগ্রী বিতরণ, আর্থিক সহায়তা, হ্যান্ডওয়াশ ও স্যানিটাইজারসহ অন্যান্য সহায়ক উপকরণবিতরণের কাজ অবিরামভাবে করে যাচ্ছে।