কিছুক্ষণের মধ্যেই মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কিছুক্ষণের মধ্যে দিয়েই মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বুধববার সচিবালয়ে স্বরাষ্ট্রের সম্মেলন কক্ষে মন্ত্রী বলেন, ‘কিছুক্ষণের মধ্যেই খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তার ছোট ভাই শামীম ইস্কান্দারের জিম্মায় দেয়া হবে।’

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক মঙ্গলবার গুলশানে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, দুই শর্তে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। খালেদার মুক্তির দুই শর্ত হলো- দেশ ত্যাগ করা যাবে না এবং গুলশানের বাসা থেকে চিকিৎসা নিতে হবে। আইনমন্ত্রী জানান, খালেদা জিয়ার বয়স এবং মানবিকতা বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। একই বছরে তিনি আরও একটি দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হন। যদিও তার দল বলছে, দুটি মামলাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।  উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি প্রধান খালেদা জিয়া গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি।

সূত্র-ইউএনবি

আজকের বাজার/ শারমিন আক্তার