খালেদার ‘সুচিকিৎসা’ ও মুক্তির দাবিতে গণঅনশনে বিএনপি

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে রাজধানীতে ছয় ঘণ্টার প্রতীকী গণঅনশন বসেছেন বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

রোববার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর মিলনায়তনে এ অনশন কর্মসূচির শুরু হয়। যা চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ, আমান উল্লাহ আমানসহ বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন ছাত্রদল, মহিলা দল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও কৃষক দলের নেতাকর্মীরা অনশনে অংশ নিয়েছেন।

গত মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক দোয়া মাহফিলে এ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

প্রসঙ্গত, হাত ও পায়ের জোড়ায় গুরুতর ব্যথা, ভালো ঘুম না হওয়া ও সুগারের মাত্রা বেশি থাকা খালেদা জিয়াকে গত সোমবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে স্থানান্তর করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।

দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

দলের প্রধান নেত্রীকে কারাগার থেকে মুক্তি দিতে এবং তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত বেসরকারি হাসপাতালে সুচিকিৎসা দিতে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে বিএনপি।

আজকের বাজার/এমএইচ