চট্টগ্রাম-জেদ্দা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বাড়ছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চট্টগ্রাম-জেদ্দা রুটে আরো একটি ফ্লাইট বাড়ালো। পর্যটন কানেকটিভিটি বাড়াতে চট্টগ্রাম-জেদ্দা রুটে এখন থেকে সপ্তাহে ২টি নয় ৩টি ফ্লাইট চালু করেছে সরকারি এ সংস্থা।

রোববার রাত ৮টায় এই রুটে চালু হওয়া নতুন ফ্লাইটটি ৪০০ জন যাত্রী নিয়ে বোয়িং ৭৭৭-৩০০ ইআর (বিজি-১৩৫) চট্টগ্রাম থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সএর নেটওয়ার্ককে দ্বিতীয় বৃহত্তম স্টেশন বা হাব হলো চট্টগ্রাম। ১৯৭২ সালের ৪ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রতিষ্ঠার পরপরই চট্টগ্রামের সঙ্গে ১৯৭২ সালের ৭ মার্চ ফ্লাইট অপারেশন এর মধ্য দিয়ে বিমানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। বিগত ৪৬ বছরে অভ্যন্তরীণ অপারেশন শুরু করার পর ধীরে ধীরে এর পরিধি এবং ব্যাপ্তি বহুগুণে বৃদ্ধি পেয়েছে। দেশের এভিয়েশন শিল্পের বিকাশটাই হয়েছে বিমানের হাত ধরে।

তিনি জানান, বর্তমানে চট্টগ্রাম থেকে বিমান প্রতি সপ্তাহে ১৭টি আন্তর্জাতিক এবং ২৯টি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে। আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে রয়েছে জেদ্দা, দুবাই, আবুধাবি, মাস্কট, দোহা এবং কোলকাতা। আজ থেকে শুরু হতে যাওয়া সামার শিডিউলে সাপ্তাহিক এ ফ্লাইট সংখ্যা বৃদ্ধি পেয়ে আন্তর্জাতিক রুটে ১৮টি এবং অভ্যন্তরীণ রুটে ৩২টি ফ্লাইটে উন্নীত হল।

এমআর/