চুয়েটের ৪র্থ সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাওয়া ৪র্থ সমাবর্তন উপলক্ষ্যে ক্যাম্পাসজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

রাষ্ট্রপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বলে বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়েছে।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

৪র্থ সমাবর্তন ও সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি-২০১৯ স্টিয়ারিং কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম জানান, এবারের অনুষ্ঠানে প্রায় আড়াই হাজার শিক্ষার্থীকে সমাবর্তন ডিগ্রি প্রদান করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে।

এছাড়া, চুয়েটের গৌরবময় পথচলার ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে আগামী ৬ ডিসেম্বর দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে।

সুবর্ণজয়ন্তীতে দেশ-বিদেশের গুরুত্বপূর্ণ বিশিষ্ট ব্যক্তি, চুয়েট থেকে পাস করা অনেক প্রাক্তন শিক্ষার্থী, চুয়েট পরিবারের বর্তমান সদস্য মিলে প্রায় ১০ হাজার লোকের মিলনমেলা বসবে বলে আশা করছে আয়োজক কমিটি।

সুবর্ণজয়ন্তীর জমকালো এ আয়োজনে আইইবি চট্টগ্রাম কেন্দ্র থেকে নগরজুড়ে আনন্দ র‌্যালি, সন্ধ্যায় আইইবি চট্টগ্রাম কেন্দ্রে সাংস্কৃতিক অনুষ্ঠান, রাতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান, আইইবি চট্টগ্রাম কেন্দ্র থেকে চুয়েট ক্যাম্পাসে যাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, স্মৃতিচারণ অনুষ্ঠান, চুয়েটের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, আমন্ত্রিত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা, নৈশভোজ, ফায়ারওয়ার্কস, জনপ্রিয় কণ্ঠশিল্পী জেমস ও নগর বাউলের জমজমাট কনসার্ট থাকবে।

আজকের বাজার/এমএইচ