চূড়ান্ত হলো বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিলের রিপোর্ট

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিল, ২০২০ এর রিপোর্ট চূড়ান্ত করা হয়েছে। কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে আজ সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। রিপোর্ট কয়েকটি সংশোধনীসহ চূড়ান্ত করা হয়।

কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আবু জাহির, মো. আলী আজগর, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর এবং বেগম নার্গিস রহমান সভায় অংশগ্রহণ করেন।

সভায় কমিটির ত্রয়োদশ বৈঠকের কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। সভায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) বিল, ২০২০ পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট প্রনয়ণ সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। কমিটি বিলে কতিপয় সংশোধনীসহ সংসদে উপস্থাপনের সুপারিশ করে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান