জাপানিজ ইনভেস্টরস পার্টনারশিপ মিট অনুষ্ঠিত

জাপান ও বাংলাদেশের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেসরকারি বিনিয়োগ বৃদ্ধির লক্ষে ‘জাপানীজ ইনভেস্টরস বিটুবি পার্টনারশিপ মিটিং অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার জাপানের রাজধানী টোকিওতে এই মিটিং অনুষ্ঠিত হয়।

মারুবিনি, সুমিতোমো, নিপ্পন স্টিল, ডেলোয়েট,এনইসি, আইটিও কর্পোরেশন, সজিজ কর্পোরেশন, সুজু কর্পোরেশন, টয়োটা টসুশুও কর্পোরেশন এবং সেবু শিংস্কিনব্যাংকসহ জাপানের নেতৃস্থানীয় ৫০টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের এতে অংশগ্রহণ করে।

বিটুবি পার্টনারশিপ মিটে উচ্চ প্রবৃদ্ধিশীল খাতে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোকপাত করা হয়।

বাংলাদেশি মালিকানাধীন একে খান অ্যান্ড কোম্পানি, কনভেয়র লজিস্টিকস, এইচএনএস অটোমোবাইলস্, টিএসআই (ট্রেড সার্ভিস ইন্টারন্যাশনাল), সিমকো স্পিনিং, সিনারজিস সোর্সিং, এমেক্স নিটিং অ্যান্ড ডাইং, প্যাসিফিক কোয়ালিটি কন্ট্রোল সেন্টার জাপানী সমমনা প্রতিষ্ঠানের সাথে বেসরকারি বিনিয়োগ, বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল, বন্দর, টেক্সটাইল, লজিস্টিকস্, অটোমোবাইল খাত, কোয়ালিটি কট্রোল ও ম্যানেজমেন্ট কনসালন্টেনসি নিয়ে বিস্তারিত আলোচনা করেছে।

জাতিসংঘের শিল্প উন্নয়ন সংস্থা (ইউনিডো)’র অংশীদারিত্বে বাংলাদেশি বেসরকারি বিনিয়োগ ব্যবস্থাপনা ও উপদেষ্টা প্রতিষ্ঠান ‘হাইসন’ আয়োজিত এটি দ্বিতীয় বার্ষিক বিটুবি পার্টনারশিপ মিট।

হাইসনের সদস্যরা জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতেমার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সে সময় হাইসনের প্রতিনিধি দল তাদের কর্পোরেট প্রোফাইল উপস্থাপন করেন এবং বিনিয়োগের আগ্রহের কথা জানান।

হাইসনের আয়োজনে ১১ ও ১২ই এপ্রিল জাপানের নাগোয়া ও ওসকায় আরো দুইটি বিটুবি মিটিং অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে জাপানের ৪৫টি নিবন্ধিত ব্যবসায়িক প্রতিষ্ঠান।

বিজ্ঞপ্তি/আরএম/