জি এম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান

জি এম কাদের এখন জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। হুসেইন মুহম্মদ এরশাদ অসুস্থ হবার আগে সাংগঠনিক নির্দেশে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং তার অবর্তমানে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে গেছেন।
জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি’র বরাত দিয়ে আজ জাতীয় পার্টির এক সংবাদ বিঞ্জপ্তিতে জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালনের কথা বলা হয়।
‘জি এম কাদের এখন পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন’ এবং এখন থেকে জি এম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে উল্লেখ করতে গণমাধ্যমের প্রতি আহবান জানান মসিউর রহমান ।
আজ দুপুরে অনুষ্ঠিত জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে সংবাদ সম্মেলনে জিএম কাদের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য আসনে মনোনয়ন দিতে গঠনতন্ত্র মোতাবেক দলীয় ফোরামে আলোচনা করেই প্রার্থী চুড়ান্ত করা হবে। এছাড়া বিরোধী দলীয় নেতা নির্বাচনেও দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে স্পিকারকে জানিয়ে দেয়া হবে।
সংবাদ সন্মেলনে জাতীয় পার্টির নেতা কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, এস.এম. ফয়সাল চিশতী, মোঃ আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে পার্টির অপর এক বিঞ্জপ্তিতে হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় এবং পার্টির কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে রক্ষিত শোক বই আগামী দুইদিন (২০ জুলাই পর্যন্ত) খোলা থাকবে বলে জানানো হয়। এই দুইদিন সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আগ্রহী সবাইশোক বইতে স্বাক্ষর করতে পারবেন।