জয়পুরহাটে গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ

‘সাবধানে গাড়ি চালান, জীবন ও সম্পদ বাঁচান’ এ স্লোগানকে সামনে রেখে আজ বৃহষ্পতিবার দিন ব্যাপী পেশাজীবি গাড়ীচালকদের জন্য দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থোরিটি (বিআরটিএ) জয়পুরহাট জেলা কার্যালয় চত্বরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে দক্ষতা ও সচেতনতা বৃদ্ধি মূলক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম। জয়পুরহাট বিআরটিএ’র সহকারি পরিচালক আব্দুল হান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন, সাংবাদিক ও জেলা স্কাউটস সম্পাদক শাহাদুল ইসলাম সাজু, ট্রাফিক পুলিশের পরিদর্শক জামিরুল ইসলাম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি সামছুল আলম, মোটর শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি ওয়াদুদ মোল্লা, এনটিভির সাংবাদিক শাজাহান সিরাজ মিঠু, মিনহাজুর রহমান ছোটন প্রমূখ। জেলার ১০০ জন পেশাজীবি গাড়ীচালক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন।

২০১৮ সালের সড়ক আইনসহ দূর্ঘটনা রোধ করার জন্য সচেতনতা মুলক নানা বিষয়ে চালকদের প্রশিক্ষণ প্রদান করেন ট্রাফিক পুলিশের পরিদর্শক জামিরুল ইসলাম ও বিআরটিএ’র সহকারি পরিচালক আব্দুল হান্নান। প্রশিক্ষণ শেষে গাড়ি চালকদের হাতে সনদপত্র প্রদান করা হবে