জয়িতা ফাউন্ডেশনকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করুন: প্রধানমন্ত্রী

নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে একটি বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে জয়িতা ফাউন্ডেশনের আর্থিক ক্ষমতা বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জয়িতা ফাউন্ডেশনের গভর্নর বোর্ডের সঙ্গে বৈঠকের সময় শেখ হাসিনা এ নির্দেশনা দেন। বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করেন প্রধানমন্ত্রীর উপসচিব কেএম শাখাওয়াত মুন। খবর ইউএনবি।

কেএম শাখাওয়াত মুন বলেন, তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি এবং ফাউন্ডেশনের সাংগঠনিক শক্তি উন্নত করার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নারী উদ্যোক্তাদেরকে দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে, যাতে বহুমুখী ব্যবসা উদ্যোগের সঙ্গে তারা নিজেদের সম্পৃক্ত করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের উদ্যোগে গঠিত জয়িতা ফাউন্ডেশনের প্রধান উদ্দেশ্য হচ্ছে দারিদ্র্য দূর করা এবং নারীকে আত্মনির্ভরশীল করা, যাতে তারা সমাজে অধিক মর্যাদার সঙ্গে বসবাস করতে পারে।

বয়স্ক ও বিধবা ভাতাসহ দেশের নারীদের জন্য সরকারের গৃহীত বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচির কথা বর্ণনা করেন শেখ হাসিনা।

তিনি জয়িতা ফাউন্ডেশন অর্থনৈতিকভাবে শক্তিশালী হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন, যাতে এর সঙ্গে জড়িত নারীরা সংগঠনটি নিয়ে গর্ব করতে পারে।

ফাউন্ডেশনকে আরও কার্যকর ও এর সুনাম বৃদ্ধি করতে যথাযথ পদক্ষেপ গ্রহণের তাগিদ দেন তিনি।

আজকের বাজার/এমএইচ