জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগে উদ্বোধনী ম্যাচেই জয় দিয়ে শুরু করেছে ইংলিশ জায়ান্ট লিভারপুল। নরউইচ সিটিকে ৪-১ গোলে হারিয়েছে গেল বার পয়েন্ট টেবিলে দুইয়ে থাকা অলরেডরা। এই জয়ে নিজেদের মাঠ এনফিল্ডে টানা ৪১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়লো ইয়্যুর্গেন ক্লপ শিষ্যরা।

প্রায় তিন মাসের ছুটি কাটিয়ে ফুটবল ফিরেছে তার জন্মস্থানে । বাতাসে কান পাতলেই শোনা যায় পৃথিবীর সেরা ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট ইংলিশ প্রিমিয়ার লিগ যে শুরু হয়ে গেছে।

মাত্র ১ পয়েন্টের আক্ষেপে গেল বার ইপিএলের শিরোপা ছোঁয়া হয়নি। এবার তাই নতুন মৌসুমে পুরনো অস্ত্রদের নিয়েই ২৯ বছরের শিরোপার আক্ষেপ ঘোচাবার মিশনে নরউইচ সিটির বিপক্ষে মাঠে নেমেছিল লিভারপুল। ইপিএলের ওপেনিং শোতে নিজেদের মাঠ এনফিল্ডে খোলস ছেড়ে বের হতে সময় লাগলো না। ৭ মিনিটেই গোল করলো নরউইচ।কিন্তু তা নিজেদের জালে। অরিগির শট ডিফেন্ডার গ্রান্ট হ্যানলির বুট জোড়া সামলাতে পারলো না।

৫৩ হাজার দর্শকের চাওয়া যেনো বুঝতে পেরেই যেন অল রেডদের গোলের শুভ সূচনা। ১৯ মিনিটেই রবার্তো ফিরমিনোর পাস থেকেই সে আশা পূরণ হয়। লিড দ্বিগুণ করে প্রতিপক্ষের উপর আরো চেপে বসে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপাধারীরা। মাতিপ আর হেন্ডারসনরা মাঝ মাঠ কড়া নজরদারিতে রাখে। সুযোগ পেয়েও নরউইচ কাজে লাগাতে পারেনি। ২৮ মিনিটে মোহাম্মদ সালাহর কর্নারে থেকে হেডে নিশানা ভেদ করতে কোনো ভুল করেনি অলরেড ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

৪-০ গোলের লিড নিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতেও বেশ কিছু আক্রমণ হানে অলরেডরা। কিন্তু প্রথমার্ধের সাথে পাল্লা দিয়ে গোল পায়নি। স্বাগতিকদের গা ছাড়া ভাবটা কাজে লাগায় অতিথিরা। ৬৪ মিনিটে নর উইচের হয়ে একমাত্র গোলটি করে তিমু পাকি।

ম্যাচের বাকি সময় দুদলের আর কেউ গোলপোস্টের নিশানা ভেদ না করতে পারায়, ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। আর উদ্বোধনী ম্যাচেই নিজেদের সামর্থ্যটা বুঝিয়ে দিল ইয়্যুর্গেন ক্লপ শিষ্যরা। ‘

 

 

আজকের বাজার /মিথিলা