ঝিনাইদহে নবজাতকের নাম রাখা হলো ‘করোনা’

মহামারি করোনাভাইরাস নিয়ে সারা বিশ্বে চলছে তোলপাড়। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ঠিক এমন সময়ে পৃথিবীতে এলো নতুন অতিথি। সদ্য জন্ম নেওয়া সেই নবজাতকের নাম রাখা হলো ‘করোনা’।

ঝিনাইদহ কাঞ্চননগর এলাকার দম্পতি কুয়েত প্রবাসী সাদিক ও সালেহা। তাদের বিবাহের দীর্ঘ ১৭ বছর পর শনিবার (১৮ই এপ্রিল) ঝিনাইদহ সদর হাসপাতালে তাদের কোল জুড়ে এক কন্যা সন্তানের জন্ম হয়েছে। মহা দুর্যোগের সময় জন্ম নেয়া কন্যা শিশুর নাম রাখা হয়েছে ‘করোনা’।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই শিশুর করোনা নাম নিয়ে পোষ্ট দেয়। এটি রবিবার ছড়িয়ে পড়লে বিস্মিত হন অনেকেই। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে এমন নাম হতে পারে। আবার অনেকে প্রশংসাও করেছেন।

জানা যায়, শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর হাসপাতালে ভর্তি হন সালেহা। এর কিছুক্ষণ পরই সিজারিয়ানের মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম দেন ওই নারী। তারপরই ওই সদ্য নবজাতকের নাম ‘করোনা’ রাখার সিদ্ধান্ত নেন পরিবারের সদস্যরা।

নবজাতকের বাবা সাদিক জানান, ভাইরাসটি যে বিপজ্জনক, তা নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বে অনেক মানুষকে মেরে ফেলেছে এই ভাইরাস। আবার আমাদের মধ্যে অনেক ভালো অভ্যাসও তৈরি করেছে এই ভাইরাস। তবে আতঙ্কের মাঝেও অনেক ভালো কিছু সৃষ্টি হয়। তাই অযথা ভয় না পেয়ে নির্দেশ মেনে চললেই আমরা সুরক্ষিত থাকবো। আর ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে আমাদের এ কন্যা। শিশু ও মা সুস্থ আছেন বলেও জানান তিনি।