ঢাকাকে ৪ উইকেটে হারালো কুমিল্লা

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে সাকিবের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন কুমিল্লার পাকিস্তানী পেসার হাসান আলী। নিজের প্রথম ওভারের প্রথম বলেই বোল্ড করেন ফর্মে থাকা লুইসকে। এক বল আবারও আঘাত হানেন এই ডানহাতি পেসার। এবার কোনো রান না করেই সাজঘরে ফেরেন মেহেদী মারুফ।
তবে তৃতীয় উইকেটে ওপেনার সুনীল নারাইন ও কুমার সাঙ্গাকারা মিলে ৯২ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে ঢাকাকে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যায়। দলীয় ১০৪ রানের মাথায় রান আউটের মাধ্যমে সাঙ্গাকারার বিদায়ের পর মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা। শেষ ২৪ রানে ৮ টি উইকেট হারায় তারা। ১৮.৩ ওভারে ১২৮ রানেই গুটিয়ে যায় সাকিবের দল। সুনীল নারাইন দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ বলে ৭৬ রান করেন। এছাড়া কুমার সাঙ্গাকারা ২৮ রান করেন। দলের আর কেউ দুই অংকের ঘর স্পর্শ করতে পারেন নি।
কুমিল্লার পক্ষে হাসান আলী একাই ৫ উইকেট নেন। ৩.৩ ওভারে ২০ রানের বিনিময়ে এবারের আসরে প্রথমবারের মতো ৫ উইকেট পাবার গৌরব অর্জন করেন। হাসান আলীর নেয়া ৫ টি উইকেটই ছিল বোল্ড।
১২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করে কুমিল্লা। কিন্তু ২৩ রানের মাথায় দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমারকে হারিয়ে বিপদে পড়ে। এরপর শোয়েব মালিক ও ইমরুল কায়েস ৩৫ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সহজ টার্গেটকে কঠিন বানিয়ে ফেলে কুমিল্লা। তবে শোয়েব মালিক এক প্রান্ত আগলে রেখে ২ বল বাকি রেখেই দলের জয় নিশ্চিত করেন। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৫৩ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন তিনি। ঢাকার পক্ষে সুনীল নারাইন ও মোহাম্মদ আমির ২ টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোরঃ
ঢাকা ডায়নামাইটস ১২৮/১০ (১৮.৩ ওভার)
সুনীল নারাইন ৭৬, কুমার সাঙ্গাকারা ২৮,
হাসান আলী ৫/২০, মোহাম্মদ সাইফউদ্দিন ২/২৯, রশিদ খান ১/১৭
কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১২৯/৬ (১৯.৪ ওভার)
শোয়েব মালিক ৫৪*, ইমরুল কায়েস ২০, তামিম ইকবাল ১৮
সুনীল নারাইন ২/১৭, মোহাম্মদ আমির ২/২৮

ফলাফলঃ কুমিল্লা ৪ উইকেটে জয়ী।
ম্যাচসেরাঃ হাসান আলী (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)
আজকের বাজার: সালি / ২০ নভেম্বর ২০১৭