ঢাকায় আইটি পেশাজীবীদের সম্মেলন মার্চে

আগামী ১০ মার্চ ঢাকায় অনুষ্টিত হতে যাচ্ছে তথ্য প্রযুক্তি খাতের পেশাজীবিদের সম্মেলন ‘আইটি প্রফেশনালস মিট-আপ’। এতে দেশের শীর্ষ আইটি প্রফেশনালস সহ এই খাতের দেশের সেরা কর্পোরেট আইকনরা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই সম্মেলনের আয়োজন করবে বাংলাদেশ ইনোভেশন ফোরাম।
আয়োজক সূত্র জানায়, সকাল ৯ টায় সম্মেলন শুরু হয়ে শেষ হবে দুপুর ২ টায়। বিজনেস ইনোভেশন সামিট-২০১৮ এর অংশ হিসাবে অনুষ্ঠিতব্য আইটি প্রফেশনালস মিটআপ ছাড়াও সামিটে আরও থাকছে বিকাল ৩ টা থেকে রাত ৮ টা পর্যন্ত অনুষ্ঠিতব্য ‘বিজনেস কনফারেন্স’ এবং ‘বিজনেস প্লানিং চ্যালেঞ্জ’।
সেখানে অনুষ্টিত সেমিনারে আইওটি, ডাটা সায়েন্স, প্রোগ্রামিং, থিম ডেভলপমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং সহ লোকাল এবং আন্তর্জাতিক বাজারে আইটি প্রফেশনালস দের চাকরির বাজার ও চাকরিতে সফল হওয়ার বিভিন্ন দিক নিয়ে উপস্থিত বক্তারা কথা বলবেন। এছাড়া বাংলাদেশে আইটি ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সাথে বাংলাদেশের ক্রমান্বয় ধারাবাহিকতা নিয়ে কথা বলবেন বিশেষজ্ঞরা।
সামিটে অংশগ্রহণের জন্য নিবন্ধন চলছে। িি.িনরভ.ড়ৎম.নফ এই লিঙ্কে গিয়ে অথবা ০১৭১৩০৭৭৬৪৪ নম্বরে ফোন করে বিস্তারিত তথ্য জানা যাবে।
বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, বাংলাদেশের তথ্য প্রযুক্তিতে তরুণ প্রজন্মের ভূমিকা অনস্বীকার্য। আমরা চেষ্টা করবো এই মিটআপ এর মাধ্যমে অংশগ্রহণকারীদের মাঝে বর্তমান বাংলাদেশে আইটি শিল্পের অবস্থান এবং আইটি প্রফেশনে কীভাবে নিজেকে আরও সুদৃঢ় অবস্থানে নিয়ে যাওয়া যায় তা নিয়ে আলোচনা করার।

আজকের বাজার: সালি / ৩১ জানুয়ারি ২০১৮