তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পূর্ণ দায়িত্বে পলক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মন্ত্রিসভা গঠনের পাঁচ মাসের মধ্যে মন্ত্রিসভায় রদবদল আনা হয়েছে। রোববার বিকেলে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের শুধুমাত্র ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে মন্ত্রী মোস্তাফা জব্বারকে। আর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জন্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে।

পলক ২০১৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে রাজশাহী বিভাগের নাটোর জেলার সিংড়া উপজেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচিত বাংলাদেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য। তিনি ২০১৯ সালের ৭ জানুয়ারি নির্বাচিত সরকারের সংসদ সদস্য এবং ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, চলতি বছরের ৭ জানুয়ারি বর্তমান মন্ত্রিসভা গঠন হয়। তখন এর সদস্য সংখ্যা ছিল ৪৭ জন। এর মধ্যে ২৫ জন পূর্ণমন্ত্রী (প্রধানমন্ত্রীসহ), ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী।

২০০৯ সালের জানুয়ারি থেকে সংসদ সদস্য পলক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন ২০১৪ সাল থেকে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ জানুয়ারি নির্বাচিত সরকারের সংসদ সদস্য এবং ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজকের বাজার/এমএইচ