তাইজুলের ৬ উইকেটে ১ম ইনিংসে ২৮২ রানে থেমে গেল জিম্বাবুয়ে

তাইজুল ইসলামের ঘূর্ণি বলে প্রথম টেস্টে দ্বিতীয় দিন লাঞ্চের আগেই ২৮২ রানে শেষ হয়েছে জিম্বাবুয়ের প্রথম ইনিংস। গতকাল ২ উইকেট ও আজকে ৪ উইকেট শিকার করে জিম্বাবুয়েকে তিনশর কোটা পূরণ করতে দেননি তাইজুল।
রোববার (৪ নভেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দ্বিতীয় দিনে মাঠে নামে জিম্বাবুয়ে। কিন্তু তাইজুলের ঘূর্ণি জাদুতে বেশিদূর এগিয়ে যেতে পারেনি সফরকারীরা। মাত্র ৪৬ রানেই ইনিংস গুটিয়ে যায় তাদের। তবে ৬৩ রানে অপরাজিত থাকেন পিটার মুর।
এর আগে দুই ম্যাচ সিরিজের প্রথম দিনে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৩৬ রান করে জিম্বাবুয়ে। শন উইলিয়ামস ৮৮ রান এবং অধিনায়ক মাসাকাদসা ৫২ রান তোলেন। বিপদজনক হয়ে ওঠা উইলিয়ামসকে ফেরান অভিজ্ঞ মাহমুদুল্লাহ এবং মাসাকাদসাকে ফেরান অভিষিক্ত আবু জায়েদ।
এই টেস্ট ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হক ও বাঁহাতি স্পিনার নাজমুল ইসলামের। অন্যদিকে জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা ও ব্র্যান্ডন মাভুতার।
স্কোর: জিম্বাবুয়ে ১ম ইনিংস: ২৮২/১০, ১১৭.৩ ওভার, শন উইলিয়ামস ৮৮ রান, পিটার মুর ৬৩ রান*, হ্যামিলটন মাসাকাদসা ৫২ রান, তাইজুল ইসলাম ৬/১০৮, নাজমুল ইসলাম ২/৪৯, মাহমুদুল্লাহ রিয়াদ ১/৩, আবু জায়েদ ১/৬৮।
আজকের বাজার/এমএইচ