দর পতনের শীর্ষে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর হারিয়ে শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের দিনের চেয়ে ৩০ পয়সা বা ৮ দশমিক ৯৪ শতাংশ দর হারিয়ে টপ লুজারের শীর্ষে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২৭ টাকা ২০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির শেয়ারের মোট লেনদেন ছাড়ায় ৯ কোটি ১১ লাখ টাকা আর লেনদেন হয় ৩১ লাখ ৩ হাজার ৭৮৬ টি শেয়ার।

এছাড়াও লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে কর্ণফূলী ইন্স্যুরেন্স লিমিটেড। ১ টাকা ৩০ পয়সা বা ৮ দশমিক ২৫ শতাংশ দর হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২০ টাকা ৫০ পয়সায়। মোট লেনদেন হয় ৬ লাখ ৪৭ হাজার ৪৯ টি শেয়ার, যার বাজারমূল্য ১ কোটি ৩৪ লাখ টাকা।

টপ লুজারের তৃতীয় স্থানে উঠে আসা গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের দর কমেছে ১ টাকা ৮০ পয়সা বা ৮ দশমিক ৪ শতাংশ। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ১৮ টাকা ১০ পয়সায়। মোট লেনদেন হয় ৬ লাখ ৫১ হাজার ৮৯৯ টি শেয়ার, যার বাজার মূল্য ১ কোটি ২৪ লাখ টাকা।

এছাড়া, টপ টেন লুজারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড, ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড, সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড ও সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা