দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বগুড়ার শিবগঞ্জ ও মেহেরপুর সদর উপজেলায় সোমবার দিবাগত রাতে কথিত ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তির নিহতের কথা জানিয়েছে পুলিশ।

বগুড়ায় নিহত খোরশেদ আলম ওরফে শামীমকে (৩৮) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র আঞ্চলিক নেতা এবং মেহেরপুরে নিহত এনামুল হক এনাকে (৪২) মাদক ব্যবাসায়ী ও সন্ত্রাসী বলে দাবি করেছে পুলিশ।

মেহেরপুর জেলা ডিবি পুলিশের ওসি ওবাইদুর রহমানের ভাষ্য, রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার নিশ্চিন্তপুর বটতলা মোড়ে অভিযানে যায় গোয়েন্দা পুলিশ। উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে পুলিশ। দুপক্ষের মধ্যে ১০ মিনিট গোলাগুলি চলে।

‘পরে মাদক ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ঘটনাস্থল থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী এনামুল হক এনাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা্ করে’, বলেন তিনি।

ওসি আরও জানান, নিহত এনার বিরুদ্ধে মেহেরপুর সদর থানাসহ তিন থানায় হত্যা, মাদকসহ ৮টি মামলা রয়েছে। এনা সদর উপজেলার শ্যামপুর গ্রামের মৃত তোয়াজ আলীর ছেলে।

ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও ৬৩ বোতল ফেনসিডিল উদ্ধার করার কথা জানান ডিবি পুলিশের ওসি।

এদিকে বগুড়ার সহকারী পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শিবগঞ্জ উপজেলায় অভিযানকালে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক জেএমবি নেতা খোরশেদ আলম ওরফে শামীম নিহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে দুটি অস্ত্র এবং তিন রাউন্ড বুলেট উদ্ধার করার কথা জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, এ বিষয়ে পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

আজকের বাজার/এমএইচ