দেশে প্রথমবারের মতো অনলাইনে এসএসসি মডেল টেস্টের আয়োজন করল রবি-টেন মিনিট স্কুল

আসন্ন এসএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীদের জন্য প্রথমবারের মতো অনলাইনে এসএসসি মডেল টেস্টের আয়োজন করলো রবি-টেন মিনিট স্কুল। দেশের শীর্ষস্থানীয় ইয়ুথ ব্র্যান্ড এয়ারটেলের উদ্যোগে এ পদক্ষেপ নেয়া হয়েছে।

অনলাইন মডেল টেস্টটি সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত। যেকোন এসএসসি পরীক্ষার্থী অন্যান্য শিক্ষার্থীদের তুলনায় তার প্রস্তুতি যাচাই করতে দেশের যেকোনো স্থান থেকে এই টেস্টে অংশ নিতে পারবেন। ইতোমধ্যে প্রায় দশ হাজার পরীক্ষার্থী এই অনলাইন মডেল টেস্টে অংশ নিয়েছেন। ক্যাম্পেইন শেষে টেস্টে অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ স্কোরধারী পাঁচ জন পাবেন ফোরজি স্মার্টফোন।

২৮ নভেম্বর, ২০১৯ থেকে শুরু হওয়া অনলাইন মডেল টেস্টটি ১৩ জানুয়ারি, ২০২০ পর্যন্ত চলবে। মডিউলটি তিনটি ধাপে তৈরি করা হয়েছে: প্রস্তুতি পর্ব, চূড়ান্ত পর্ব-১ ও চূড়ান্ত পর্ব-২। প্রথম দুটি ধাপ রবি টেন মিনিট স্কুল অ্যাপ এবং শেষ ধাপটি এয়ারটেল ইয়োলো হাব অ্যাপে পাবেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের মডেল পরীক্ষায় অংশ নিতে রবি টেন মিনিট স্কুল অ্যাপটি ডাউনলোড করে তাদের শ্রেণী এসএসসি হিসাবে বাছাই করতে হবে। এসএসসি শিক্ষার্থীদের মতো শিগগিরই এইচএসসি শিক্ষার্থীদের জন্যও আয়োজন করা হবে অনলাইন মডেল টেস্ট।