পাকিস্তানের মাটিতে ভারতকে স্বাগত জানাতে প্রস্তুত আফ্রিদি

ধীরে ধীরে পাকিস্তান সফর করতে শুরু করেছে ক্রিকেট খেলুড়ে দেশগুলো। তাই তো দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি আশা প্রকাশ করেছেন শিগগিরই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান সফর করবে ভারত। পাকিস্তান এখন যথেষ্ট নিরাপদ বলেও উল্লেখ করেন তিনি। আর এক্ষেত্রে বাংলাদেশ দলের পাকিস্তান সফরকে উদাহরণ হিসেবে টানলেন আফ্রিদি।

সম্প্রতি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান সফর করেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। শুধু তাই নয়, ঘরের মাঠে সফলভাবে পাকিস্তান সুপার লিগও (পিএসএল) আয়োজন করে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই পাকিস্তানে ভারতেরও খেলতে যাওয়া উচিত বলে মনে করেন এই কিংবদন্তি।

বুমবুম আফ্রিদি বলেন, পুরো পিএসএল পাকিস্তানে হওয়াটা সব দেশের জন্যই ভালো খবর। এছাড়া বাংলাদেশ পাকিস্তান সফর করেছে, এমনকি টেস্ট খেলতেও আসবে। এটাই বলছে, নিরাপত্তা পরিস্থিতি এখন ভালো। আমি অপেক্ষায় আছি ভারতও পাকিস্তানে একটি সিরিজ খেলতে আসবে।

এবারের এশিয়া কাপ আয়োজন করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু এখানে বাধ সেধেছে ভারত। পাকিস্তানে এশিয়া কাপ হলে তারা সেখানে খেলবে না বলে জানিয়েছে।

এই প্রসঙ্গে আফ্রিদি বলেন, এশিয়া কাপ অবশ্যই ভারত-পাকিস্তান দুই দলের অংশগ্রহণেই হওয়া উচিত। তৃতীয় কোনো পক্ষ ছাড়াই ভারত-পাকিস্তানের এক সঙ্গে বসে সমস্যাগুলো সমাধান করে নেওয়ার সময় এসেছে এখন। সমস্যা অনেক আছে, কিন্তু দুই দেশের কর্মকর্তারা এক সঙ্গে আলোচনায় বসলে এর সমাধান সম্ভব। তবে এশিয়া কাপ যেখানেই হোক ভারত-পাকিস্তানের অংশগ্রহণেই হওয়া উচিত।

আজকের বাজার/আরিফ