পিএসএল-এ দল পায়নি একজন বাংলাদেশী ক্রিকেটারও!

মোট ২৩ জন বাংলাদেশী ক্রিকেটার। কিন্তু একজনকেও দলে নেওয়ার জন্য আগ্রহ দেখাল না কোন ফ্র্যাঞ্চাইজি। ভারতীয় দলের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে বাংলাদেশের শোচনীয় হারই কি এর জন্য দায়ি! তা অবশ্য বলা মুশকিল। তবে তামিম ইকবাল, মহম্মদ সইফুদ্দিন, মাহমুদুল্লাহ রিয়াদদের মতো তারকারাও পাকিস্তান সুপার লিগে খেলার সুযোগ পাবেন না। তাঁদের দলে নিতে আগ্রহ দেখাল না কেউ! পাকিস্তান ক্রিকেটে এভাবে কেন বঞ্চিত হলেন বাংলাদেশের ক্রিকেটাররা! কারণ খুঁজতে হয়রান বাংলাদেশের ক্রিকেট সমাজ।

২০২০ সালের ফেব্রুয়ারিতে পিএসএল-এর পরবর্তী সংস্করণ অনুষ্ঠিত হবে। তার আগে ড্রাফটের আয়োজন করা হয়েছিল। সেখানে ডায়মন্ড, গোল্ড ও সিলভার ক্যাটেগরিতে মোট ২৩ জন বাংলাদেশী ক্রিকেটার ছিলেন। কিন্তু ড্রাফটে তাঁদের নেওয়ার জন্য কেউই নিতে আগ্রহ দেখায়নি।

পিএসএল খেলবে ছটি দল। কোয়েটা গ্ল্যাডিয়েটর্স, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স, ইসলামাবাদ ইউনাইটেড, পেশোয়ার জালমি ও করাচি কিংস। তামিম ইকবাল, মহম্মদ সাইফুদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুস্তাফিজুর রহমান ডায়মন্ড ক্যাটেগরিতে ছিলেন। লিটন দাস, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ও তাসকিন আহমেদের মতো তারকারা ছিলেন গোল্ড ক্যাটেগরিতে। সিলভার ক্যাটেগরিতে ছিলেন নজন বাংলাদেশী ক্রিকেটার।

আজকের বাজার/লুৎফর রহমান