পোশাক শ্রমিকদের বেতন ব্যবস্থা ডিজিটাল করা হচ্ছে

তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি রুবানা হক মঙ্গলবার বলেছেন, পোশাক শ্রমিকদের বেতন ব্যবস্থা শিগগিরই ডিজিটাল করা হবে।

তিনি বলেন, ‘পোশাক শ্রমিকরা ডিজিটাল ব্যবস্থায় তাদের বেতন পাবেন। পোশাক শ্রমিকদের জন্য মোবাইল ব্যাংকিং সেবা ই-ওয়ালেট চালু করার জন্য আমরা আগামী ২৭ জুন আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করতে যাচ্ছি।’

রাজধানীর একটি হোটেলে গার্মেন্ট খাতে বেতন পদ্ধতি ডিজিটালকরণ বিষয়ক ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) আয়োজিত এক অনুষ্ঠানে বিজিএমইএ প্রধান এ কথা বলেন। খবর ইউএনবি।

রুবানা হক বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে পেমেন্ট পদ্ধতি ডিজিটাল করা।

পোশাক শ্রমিকদের ‘ই-ওয়ালেট’ প্ল্যাটফর্মে সম্পৃক্ত হতে বিকাশের মতো অন্যান্য মোবাইল আর্থিক সেবা প্রদানকারী সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান রুবানা।

বিজিএমইএ সভাপতি উল্লেখ করেন, তাদের প্রধান চ্যালেঞ্জ এখন সব পোশাক কারখানায় বেতন ডিজিটাল করার প্রক্রিয়া বাস্তবায়ন করা।

তিনি বলেন, ‘আমাদের প্রধান লক্ষ্য হচ্ছে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা। আশা করছি, আমরা সকল আমলাতান্ত্রিক জটিলতা অতিক্রম করে এগিয়ে যেতে পারবো।’

অনুষ্ঠানে আইএফসি’র সিনিয়র ফিন্যান্সিয়াল সেক্টর বিশেষজ্ঞ অনন্যা ওয়াহিদ কাদের, স্টাইলক্রাফ্ট লিমিটেডের পরিচালক শরীফ আলমাস রহমান, এবিএ গ্রুপের চেয়ারম্যান মো. সাজ্জাদুর রহমান মৃধা উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ এবং আইএফসি’র কনসালটেন্ট তাকরীম রিওয়ান সিদ্দিকী, আইএফসি’র বাংলাদেশ, ভুটান ও নেপালের ভারপ্রাপ্ত কান্ট্রি ডিরেক্টর নুজহাত আনোয়ার বক্তব্য দেন।

আজকের বাজার/এমএইচ