প্রথম ভার্চুয়াল বোর্ড সভা করলো জনতা ব্যাংক

কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতির কারণে জনতা ব্যাংক আজ ভার্চুয়াল পরিচালনা পর্যদ সভা করেছে। দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকের মধ্যে জনতা ব্যাংক প্রথমবারের মত এ ধরনের সভার আয়োজন করলো।

সভায় বোর্ড চেয়ারম্যান ড. জামাল উদ্দিন আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুছ ছালাম আজাদ, বোর্ড সদস্যবৃন্দ ও ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে আবদুস সালাম আজাদ বাসসকে জানান,‘ প্রাণঘাতী করোনা মহামারি পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিশেষ বিবেচনায় রেখে আমরা ভার্চুয়াল সভার আয়োজন করেছি। এতে বোর্ড সদস্যবৃন্দ বাসায় বসে ডিজিটাল প্লাটফর্মের সভায় অংশ নেন এবং সফলভাবে এটি অনুষ্ঠিত হয়েছে। ’

তিনি বলেন,বিশ^ আজ কোভিড-১৯ মহামারি মোকাবেলা করছে। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল সভা আয়োজনের বিকল্প নেই। অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকেও তিনি এ ধরনের সভা আয়োজনের আহবান জানান।

দেশের বিশিষ্ট ও প্রাজ্ঞ এই ব্যাংকার আরো জানান,করোনা ভাইরাসের আর্থিক অভিঘাত মোকাবেলায় সরকার শিল্প ও কৃষিখাতের জন্য যেসব প্রনোদনা প্যাকেজ ঘোষনা করেছে, বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণ করে সেসব উদ্যোগ বাস্তবায়ন ও ঋণ বিতরণের বিষয়াদি সভায় আলোচনার পাশাপাশি সিদ্ধান্ত গৃহীত হয়। কৃষি যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে ঋণ বিতরণের মত উদ্ভাবনমূলক সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য,সম্প্রতি জনতা ব্যাংক অর্থনৈতিক সংবাদদাতাদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ২৫০ জন সদস্যকে পিপিই,ফেস মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ করোনা প্রতিরোধমূলক সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। চলতি মাসের প্রথম সপ্তাহে জনতা ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুছ ছালাম আজাদ ইআরএফ সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামের হাতে এসব সামগ্রী তুলে দেন।