প্রাইম ব্যাংক-এর নতুন ডিএমডি ফায়সাল রহমান

প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চীফ বিজনেস অফিসার হিসেবে ফায়সাল রহমান সম্প্রতি যোগদান করেছেন। তিনি ব্যাংকের কর্পোরেট ও ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিভাগের নেতৃত্ব দিবেন।
ইতোপূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট ব্যাংকিং ডিভিশনের রিলেশনশীপ ও স্ট্রাকচারর্ড ফাইনান্স ইউনিট-এর প্রধান ছিলেন এবং অবকাঠামোগত অর্থায়নে বিশেষ করে বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন, টেলিকমিউনিকেশন এবং এভিয়েশন সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

জনাব ফায়সাল ১৯৯৫ সালে ক্রেডিট এগ্রিকল ইন্দোসুয়েজ (ঈৎবফরঃ অমৎরপড়ষব ওহফড়ংঁবু) এ তাঁর কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগদান করেন, যেখানে তিনি বহুজাতিক কোম্পানী এবং রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল ও পাবলিক সেক্টরের গ্রাহকদের সাথে নিবিড়ভাবে কাজ করেছেন। এছাড়াও স্ট্র্যাটেজিক বিজনেস ডেভলপমেন্টের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

জনাব ফায়সাল যুক্তরাষ্ট্রের ইস্ট স্ট্রাউডসবার্গ ইউনিভার্সিটি অফ পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ¯œাতক এবং বিজনেস ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত “ক্রেডিট প্রফেশনাল” ।