ফিনল্যান্ডের ভাসা’র মেয়র সামিটকে পুরস্কৃত করলো

সামিট গ্রুপ ওয়ার্টসিলার ভ্যালুড কাস্টমার রিকগনিশন অ্যাওয়ার্ড ২০১৯-এ পুরস্কৃত হলো গাজীপুর ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎ প্রকল্প মাত্র ৯ মাসে বাস্তবায়নের মাধ্যমে যে অসাধারণ কর্মদক্ষতা এবং কর্মসম্পাদন প্রদর্শন করেছে তার স্বীকৃতিস্বরুপ। ভাসা শহরের মেয়র টমাস হেয়রী এবং অস্ট্রবোথনিয়া চেম্বার অফ কমার্স,যা ফিনল্যান্ডের সবচেয়ে পুরানো এবং বিখ্যাত চেম্বার- এর ম্যানেজিং ডিরেক্টর জুহা হাকিনান যৌথভাবে এই পুরস্কারটি সামিট গ্রুপের ভাইস-চেয়ারম্যান মো. লতিফ খান এবং সামিট গাজীপুর ২ পাওয়ার (৩০০ মেগাওয়াট) ও এইস এলাইয়েন্স পাওয়ারের (১৫০ মেগাওয়াট) ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জি. মোজাম্মেল হোসেনকে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাদের মাঝে উপস্থিত ছিলেন ওয়ার্টসিলার সাউথ এশিয়া-এনার্জি সল্যুশনের রিজিওয়ানাল ডিরেক্টর গোড়ান রিচার্ডসন,ওয়ার্টসিলার হেড অফ প্রজেক্ট মাউটস,সামিট পাওয়ার লিমিটেডের জেনারেল ম্যানেজার- প্রকিউরমেন্ট, ইনভেন্টরি এন্ড ট্রেনিং মো. নাজমুল হাসান এবং যারা এই প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

সামিটের সাথে ওয়ার্টসিলার অংশীদারিত্ব,বাংলাদেশের বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনের শুরুর দিকের অর্থাৎ প্রায় দুই দশকের বেশী। এই বছরের শুরুতে ওয়ার্টসিলা ভাসা শহরে, যা নর্ডিকের জ্বালানি রাজধানী হিসেবে পরিচিত, সেখানে একটি  স্মার্ট টেকনোলজি হাব প্রতিষ্ঠা করার ঘোষণা দিয়েছে।