ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি’শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আজ থেকে জেলায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে। আজ শনিবার সকালে শহরের ডাক্তারপাড়ায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পায়রা উড়িয়ে ও ফিতা কেটে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান প্রচার সপ্তাহের উদ্বোধন করেন।

এসময় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ফেনী কার্যালয়ের উপপরিচালক মো. আমিনুল ইসলাম, সহকারি পরিচালক ডা. এস এম আবদুল্লাহ আল মামুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী, ফেনী জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার (মা ও শিশু স্বাস্থ্য) ডা. নাসরিন আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেনীতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক মো. আমিনুল ইসলাম জানান, আজ শনিবার থেকে শুরু হওয়া সেবাসপ্তাহ ১২ ডিসেম্বর পর্যন্ত চলবে। এ লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। তিনি জানান, এ প্রচার সপ্তাহের মূল লক্ষ্য কৈশোরকালীন গর্ভধারন রোধে পরিবার পরিকল্পনা পদ্বতি গ্রহণকারীর হার বৃদ্ধি।

প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির মাধ্যমে মাতৃমৃত্যুর হার হ্রাস করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন। এছাড়াও প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবা গ্রহণে উদ্বুদ্ধকরণ, মানসম্মত সেবা প্রদান এবং প্রজনন স্বাস্ব্য সেবা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে সপ্তাহব্যাপী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর প্রচারণা চালাবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান