বাড়ি ভাড়া নেবেন না অভিনেত্রী ভাবনার মা

মহামারি করোনাভাইরাস আতঙ্কে ভুগছে বিশ্ববাসী। ১৮৮টি দেশ এ রোগে আক্রান্ত। দ্রুতগতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে সবকিছুতে এর প্রভাব পড়ছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়। করোনা ভাইরাসের কারণে দেশের অর্থনীতিতেও প্রভাব পড়ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির খবরও আসছে। এসব বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নেবেন না অভিনেত্রী আশনা হাবিব ভাবনার বাবা হাবিবুল ইসলাম হাবিব ও মা রেহানা হাবিব।

করোনা আতঙ্কের এই কঠিন পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে মানবতার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন ভাবনার পরিবার। ভাবনার বাবা চলচ্চিত্র নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব জানালেন, রাজধানীর হাজারীবাগ এলাকায় তাদের ৬ তলা ভবনে ছয়টি পরিবার ভাড়া থাকেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকর হয় তো আর্থিক সংকটও তৈরি হয়েছে। তাই ভাড়াটিয়াদের কাছে মার্চ মাসের ভাড়া না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তার।

তিনি বলেন, সংকট যতই আসুক, তা আমাদের মোকাবেলা করতে হবে। মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হয়। তারপরও দুর্যোগকে পুঁজি করে অসাধু একটি শ্রেণি ফায়দা নেয়ার চেষ্টা করে। করোনা পরিস্থিতিতেও সুবিধাবাদী ব্যবসায়ীদের আমরা দেখছি। আর এ সব দিক বিবেচনা করেই আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। হয়তো ক্ষমতা থাকলে আরো করতাম। ভাবনার বাবা হাবিব মনে করেন, করোনাভাইরাসের প্রকোপে দেশের এই পরিস্থিতিতে রাজধানীসহ সারা দেশের অন্যান্য বাড়িওয়ালারাও যদি এমনটা করেন তাহলে হয় তো অনেক পরিবারের মুখে এই সংকটের দিনে হাসি ফুটবে। আশা প্রকাশ করেন, শিগগিরই বিশ্ব এই সংকট থেকে মুক্তি পাবে।

আজকের বাজার/শারমিন আক্তার