বিপিএল হবে বঙ্গবন্ধুর নামে, থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) মানেই যেন নাটকীয়তা। প্রতি আসরের আগেই শুরু হয় নানা নাটক। যার থেকে ব্যতিক্রম হচ্ছে না বিপিএলের সপ্তম আসরেও। আজ সংবাদ সম্মেলনে এসে নতুন এক চমক দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সবার মতামত জেনে বিসিবি সিদ্ধান্ত নিয়েছে এ বছর অন্তত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। নাজমুল বলছেন, ‘বিপিএলের প্রথম পর্ব শেষ। নতুন চুক্তি করতে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসেছিলাম। কয়েকটা ফ্র্যাঞ্চাইজির বেশ কিছু দাবি-দাওয়া আছে। ওই দাবিগুলো আমাদের মূল কাঠামোর সঙ্গে সাংঘর্ষিক।

কিছু ফ্র্যাঞ্চাইজি দাবি করছে, এক বছরে দুটি বিপিএল তারা চায় না। খেলবে না সেটি অবশ্য বলেনি। ওদের ওপর চাপ বেশি পড়ে যাবে । সবকিছু চিন্তা করে ঠিক করেছি এবারের বিপিএল আমরাই (বিসিবি) চালাব। টুর্নামেন্টটা আমরা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক করছি না।’

বিপিএলের সপ্তম আসরে থাকবে না কোনো ফ্র্যাঞ্চাইজি। এই আসরের সব দলের মালিক থাকবে বিসিবি। এছাড়া এবারের বিপিএল হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানিয়েছেন পাপন।

তিনি বলেন,‘বিপিএলের পরের আসর হবে বিসিবির তত্বাবধানে, সব দলের মালিক বিসিবি।নাম হবে বঙ্গবন্ধু বিপিএল। খেলবে সাত দল। ফ্র্যাঞ্চাইজিদের দাবি মানা সম্ভব নয়, তাই এমন সিদ্ধান্ত।’

আজকের বাজার/লুৎফর রহমান