বিশেষ বিমানে পাকিস্তান সফরের যাচ্ছে বাংলাদেশ দল

অনেক নাটকীয়তার পর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। আইসিসির মধ্যস্থতায় তিন দফায় পাকিস্তান যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। প্রথম দফায় তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে বুধবার (২২ জানুয়ারি) পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে ক্রিকেটাররা।

আকাশপথে পাকিস্তানের দূরত্ব বেশি না হলেও ঘুরপথে যাওয়ায় সময় বেশি লাগবে টাইগারদের। ফলে সরাসরি পাকিস্তান যেতে ভাড়া করা বিশেষ বিমানের (চার্টার্ড ফ্লাইট) কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তানে যাওয়ার কোনো বিমান নেই। প্রথমে ট্রানজিট নিয়ে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পৌঁছতে হবে পাকিস্তানের লাহোরে। ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। কিন্তু আকাশপথে কাতারের দোহা হয়ে লাহোর গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ! সময়ও লাগবে দ্বিগুনের বেশি। সব মিলিয়ে ঢাকা থেকে লাহোরে যেতে লাগবে অন্তত ১২-১৩ ঘণ্টা!

তাইতো বিসিবি এখন বিমান ভাড়া করার চিন্তা করছে। গণমাধ্যমের বরাত বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কথায় এমন আভাসই মিলেছে। তবে শুধু ক্রিকেটাররাই নন, পাকিস্তানে যাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। যার সঙ্গে যাচ্ছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

উল্লেখ্য, আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি। ২৮ জানুয়ারি দেশে ফিরবে লাল সবুজের প্রতিনিধিরা।

আজকের বাজার/আরিফ