বিশ্বকাপে খেলতে না পারলে ক্রিকেট ছেড়ে দিবেন শাহজাদ!

বিশ্বকাপের মাঝপথে দল থেকে ছিটকে যাওয়ার পর অবসরের হুমকি দিয়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। তাঁকে ভুল প্রক্রিয়ায় দল থেকে বিতাড়িত করা হয়েছে বলে দাবী করেছেন তিনি।

কাবুলে ফিরে মিডিয়ার সামনে শেহজাদ জানিয়েছেন, বোর্ড আমাকে খেলাতে না চাইলে আমি ক্রিকেট ছেড়ে দিবো। কিছুদিন আগে আমি লন্ডনে ডাক্তারের কাছে যাই। আমার কুনুইয়ে কিছু ফ্লুয়িড লাগিয়ে রাখি। ডাক্তার বলে ২-৩ দিন বিশ্রাম নেওয়ার পরই আমি খেলতে পারব। এরপর আমি অনুশীলন করেছি।

‘ব্যাটিং, বোলিং, কিপিং সবই করেছি। দলের সঙ্গে দুপুরে খেয়ে যখন টিম বাসে উঠি তখন আইসিসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমি বিশ্বকাপে খেলছি না। কেবল তখনই আমি বুঝতে পারলাম যে আমি ফিট নই!’

ডাক্তারের সঙ্গে শেহজাদ পরবর্তীতে যোগাযোগ করার পরে আরও বেশি আশাহত হন শেহজাদ। ঘটনার ব্যাখ্যায় শেহজাদ জানান,‘আমি ম্যানেজারের সঙ্গে কথা বলেছি। এরপরে ডাক্তারের সঙ্গেও যোগাযোগ করেছি। ডাক্তার আমাকে বলে তাঁর করার কিছুই নেই। আমি জানি না সমস্যা কোথায়, তাঁদের সমস্যা হলে তাঁরা আমাকে বলতে পারত।

‘আমি আবারো ক্রিকেট খেলব, এমনটা ভাবতে পারি না। বিশ্বকাপে খেলাটা আমার স্বপ্ন ছিল। ২০১৫ বিশ্বকাপ থেকেও আমাকে বাদ দেওয়া হয়েছে। এবার এখানেও। আমি আমার পরিবার আর বন্ধুদের সঙ্গে কথা বলব এটা নিয়ে। ক্রিকেটে আমার আর মন নেই।’

আজকের বাজার/এমএইচ