বৃষ্টির কারণে টসে বিলম্ব, কার্টেল ওভারের সম্ভাবনা

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে আপাতত চলছে বৃষ্টির রাজত্ব। বৃষ্টিতে ইতিমধ্যে ভেসে গিয়েছে দুটি ম্যাচ। কার্টেল ওভারেও খেলা হয়েছে দু’একটা। বাংলাদেশ ও শ্রীলংকার আজকের ম্যাচেও এসেছে বৃষ্টির বাঁধা।

বৃষ্টির কারণে এখনো টস করা যায়নি। বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ মিনিটে খেলা শুরুর কথা থাকলেও সে সময়ে মাঠ পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ম্যাচ অফিসিয়ালদের। এর পরেই জানা যাবে ম্যাচের পরবর্তী আপডেট।

তবে এটা অনুমেয় যে, পুরো ৫০ ওভার ম্যাচ মাঠে গড়াবে না। হবে কার্টেল ওভারে। পরিবেশ অনুকূলে থাকলে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচটি কার্টেল ওভারে খেলানোর পরিকল্পনার কথা জানা গেছে।

ম্যাচ শুরু হলেও কতক্ষণ তা চালিয়ে যাওয়া সম্ভব হবে তা নিয়ে থাকছে প্রশ্ন। বৃষ্টি থামলেও ব্রিস্টলে রয়েছে প্রচুর ঠান্ডা সঙ্গে বাতাস। বেলা বাড়লেও ঠান্ডা কমার কোন পূর্বাভাস নেই। বরং আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, তুষারপাতও হতে পারে।

এছাড়া স্থানীয় সময় বেলা ১২টার দিকে আবার বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি এর আগেও হানা দিতে পারে ম্যাচে। কারণ থেমে থেমে বৃষ্টি হচ্ছে মাঠে।

খেলা হলে টস জয়ী দল প্রথমে ফিল্ডিং নেবে এটাই স্বাভাবিক। শুরুতে ব্যাটিং পাওয়া দলকে তাই রান পেতে সমস্যায় পড়তে হবে ।

আর যদি বৃষ্টিতে ম্যাচের ঘন্টা তিনেক চলে যায় তবে বৃষ্টি আইনের দারস্ত হবেন অফিসিয়ালরা। আর তাতেও সমাধান না হলে পয়েন্ট ভাগ করেই সন্তুষ্ট থাকতে হবে দু’দলকে।

আজকের বাজার/এমএইচ