বেরাইদ-সাঁতারকুলকে হাতিরঝিলের মতো দৃষ্টিনন্দন করা হবে: আতিকুল ইসলাম

উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বেরাইদ ও সাঁতারকুল এলাকাকে হাতিরঝিলের মতো দৃষ্টিনন্দন করে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন।বিজয়ী হলে রাজধানীর উত্তরাঞ্চলের দখল হয়ে যাওয়া খালগুলো পুনরুদ্বারের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা সরকারের উন্নয়নের কথা স্বরণ করিয়ে দিয়ে আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি’র নতুন ১৮টি ওয়ার্ডের জন্য চার হাজার ২০০ কোটি টাকার বরাদ্দ একনেকে পাস হওয়ার অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, নতুন ওয়ার্ড গুলোকে নিয়ে ইতোমধ্যে মাস্টারপ্ল্যান তৈরী করা হয়েছে। কোন দিক দিয়ে রাস্তা হবে, কোথায় ড্রেন, ফুটপাত হবে তা নগর পরিকল্পনাবিদদের নিয়ে সব পরিকল্পনা করা হয়েছে।

তিনি মঙ্গলবার সকালে রাজধানীর বেরাইদ মুসলিম হাই স্কুল মাঠে নির্বাচনী পথসভায় এ কথা বলেন। আতিকুল ইসলাম বলেন, রাজধানীর রামপুরা হাতিরঝিলে অনেক খাল দখল করা হয়েছিল। সেগুলো আমার আমলে উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আমি যদি পুনরায় মেয়র নির্বাচিত হতে পারি ও আপনারা যদি আমাকে নৌকায় ভোট দিয়ে নির্বাচিত করেন, তাহলে বেরাইদ এলাকায় যে সব খাল রয়েছে সেগুলোকে রামপুরা হাতিরঝিলের চেয়ে আরও সুন্দর এবং দৃষ্টিনন্দন করে গড়ে তোলা হবে। বেরাইদবাসীকে আর কষ্ট করে হাতিরঝিল যেতে হবে না। এটি হবে হাতিরঝিল থেকেও সুন্দর ও দৃষ্টিনন্দন। পথসভায় অন্যদের মধ্যে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি শেখ বজলুল এবং সাধারণ সম্পাদক মান্নান কচি, চলচ্চিত্র অভিনেতা নায়ক ফেরদৌসসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান