বোরহানউদ্দিনে বেশি মূল্যে আলু বিক্রির দায়ে ১১ ব্যবসায়ীকে জরিমানা

জেলার বোরহানউদ্দিন উপজেলায় নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে আলু বিক্রির অপরাধে ১১ ব্যবসায়ীকে ১ লাখ ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৮ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে মানিকার হাট, বোরহানউদ্দিন পৌর বাজার এবং কুঞ্জের হাট বাজার এলাকায় পৃথক অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা আদায় হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: সাইফুর রহমান জানান, সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আলু বিক্রি হচ্ছে এমন সংবাদ পেয়ে তারা অভিযান চালান। এসময় মানিকার হাট বাজারের ব্যবসায়ী মাহফুজুর রহমান, মোবারক ও দিদারকে ১০ হাজার করে ৩০ হাজার টাকা এবং পৌর বাজারের আলম স্টোরের আড়ৎদার শাজাহানকে ৩০ হাজার, আবুল কালামকে ২০ হাজার, দোকানি দুলাল চন্দ্র, শাহিন, নয়নকে ৫ হাজার করে ১৫ হাজার টাকা এবং ইলিয়াসকে ৬ হাজার টাকাসহ সর্বমোট ১লাখ ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে একইসময়ে কুঞ্জের হাট বাজারে সহকারী কমিশনার (ভূমি) শোয়াইব আহমাদ’র নেতৃত্বে একই কারণে ব্যবসায়ী মনির হোসেন ও বাসুদেব মাস্টারকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকাজরিমানা করা হয়েছে। বাজার মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও।