ভাঁজ করে রাখা যাবে এ টিভি

কয়েক বছর আগে প্রযুক্তি নির্মাতা এলজি একটি ১৮ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে প্রদর্শন করেছিল যেটি খবরের কাগজের মত ভাঁজ করে রাখা যায়। এখন আরও বড় আকারে একই রকম মনিটর তৈরি করেছে প্রতিষ্ঠানটি।

এবার এলজি ৬৫ ইঞ্চি একটি ওএলইডি টিভি তৈরি করেছে, যেটি পাটি বা মাদুরের মত গুটিয়ে রাখা যায়।

বাৎসরিক প্রযুক্তি বিষয়ক প্রদর্শনী সিইএস-২০১৮ তে প্রথমবারের মতো প্রদর্শিত হবে এলজির নতুন মনিটরটি। এই মনিটরটির রেজুলেশন ফোর-কে।

এখন প্রশ্ন হচ্ছে, টিভি গুটিয়ে রাখার প্রয়োজন হবে কেন? সহজ উত্তর হচ্ছে, ছোট কোনো জায়গায় এটি সরিয়ে রাখতে বা এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়ার সময় টিভিটি এমনভাবে গুটিয়ে নিতে পারলে সুবিধা হবে।

গুটিয়ে রাখার মতো নমনীয় হওয়ায় এই ডিসপ্লে প্যানেলটি আরও অর্গানিক ও প্রকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ। এ ধরনের ডিসপ্লে ছবি আঁকার ক্যানভাস বা বিশাল আকারের কাগজের মতো দেখতে।

বর্তমানে বাজারে বাঁকানো যায় এমন কিছু ডিসপ্লে বা মনিটর রয়েছে। কিন্তু গুটিয়ে একেবারে পাইপের আকৃতি দেয়া যায় এমন মনিটর এটিই প্রথম।

একদম মৌলিক কিছু তথ্য ছাড়া এই নতুন টিভিটি নিয়ে আর কোনো তথ্য জানায়নি এলজি। মনিটরটির দাম কত, বাজারে কবে ছাড়া হবে বা গুটানো অবস্থা থেকে মেলার পর সেটিতে ভালভাবে ছবি দেখা যাবে কিনা এসব কিছুই জানায়নি প্রতিষ্ঠানটি।
আজকের বাজার: সালি / ৩১ জানুয়ারি ২০১৮