ভারতে বাংলাদেশি শিশুর স্বর্ণ জয়

বয়স মাত্র ৮। এই বয়সেই আন্তর্জাতিক সাফল্য! কলকাতায় ‘নেতাজি সুভাস চন্দ্র বোস কাপ ২০২০’ কারাতে প্রতিযোগিতার দুটি ইভেন্টে স্বর্ণ ও রৌপ্যপদক জিতেছেন চট্টগ্রামের শিশু আশরার আনান।

চিটাগাং কিন্ডারগার্টেন স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র আশরার আনান। তার বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নে। আনানের বাবা নিজাম বাদশা একজন ব্যবসায়ী। চট্টগ্রাম কারাতে অ্যাসোসিয়েশনের অধীনে চান্দগাঁও স্পোর্টস ক্লাবে কারাতে শিখছে আনান।

ছোটবেলায় টিভিতে দেখে আনানের কারাতে শেখার আগ্রহ সৃষ্টি হয় বলে জানান আনানের বাবা। গণমাধ্যমকে নিজাম বাদশা বলেন,আত্মরক্ষার জন্য কারাতে জানা দরকার। কারাতে শেখার ব্যাপারে আনানের প্রচণ্ড আগ্রহ রয়েছে। মূলত সেই কারণে তাকে কারাতের ক্লাসে ভর্তি করা হয়।

গণমাধ্যমকে চট্টগ্রাম কারাতে অ্যাসোসিয়েশনের প্রধান কোচ কাউসার আহমেদ বলেন, ‘নেতাজি সুভাস চন্দ্র বোস কাপ ২০২০’ প্রতিযোগিতায় অংশ নিতে পাঁচজন প্রতিযোগী, বিচারক ও কোচ মিলিয়ে বাংলাদেশ থেকে ১১ জনের একটি প্রতিনিধিদল ভারতে যায় (প্রতিযোগিতায় তিনিও ছিলেন)। যেখানে কারাতে প্রতিযোগিতার দুটি ইভেন্টে অংশ নিয়ে শিশুদের মধ্যে আনান একটিতে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক ও অন্যটিতে রৌপ্যপদক লাভ করে সবাইকে তাক লাগিয়ে দেয়।

আজকের বাজার/আরিফ