মসজিদে ঢুকে ‌প্রাণ রক্ষা পেল ১০০ ছাত্রছাত্রীর!

স্কুল চত্বরে ক্লাস চলাকালীন হঠাৎই গুলির শব্দ। আতঙ্কিত ছাত্রছাত্রীরা, প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায় ছাত্রছাত্রীদের মধ্যে। স্কুল থেকে বেরিয়ে চোখে পড়ে রাস্তার ওপারে মসজিদ। মসজিদের দিকেই ছোটে খুদে ছাত্রছাত্রীরা। কিন্তু তালা বন্ধ মসজিদের। আর সেই সময়েই সহপাঠীদের ত্রাতা হিসাবে হাজির হল ওসকোস ওয়েস্ট হাইস্কুলের ১৭ বছরের এক মুসলিম মেয়ে।

মসজিদের দরজা খুলে প্রায় ১০০ জনেরও বেশি আতঙ্কিত ছাত্রছাত্রীকে মসজিদে ঢুকিয়ে প্রাণ বাঁচিয়েছে দুয়া আহমেদ নামে ১৭ বছরের ওই মুসলিম ছাত্রী। ঘটনাটি ঘটে গত ৪ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের ওসকোস অঞ্চলে। ঘটনাটির একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি–তে দেখা গিয়েছে, আতঙ্কিত ছাত্রছাত্রীরা মসজিদে ঢোকার ব্যবস্থা করে দিচ্ছে দুয়া। সেই মুহূর্তে বিন্দুমাত্র নিজের কথা ভাবেনি সে। আর তাই দেখেই বেশ উচ্ছ্বসিত নেটিজেনরা। নিজের প্রাণের তোয়াক্কা না করে সহপাঠীদের প্রাণ বাঁচাতেই বেশি তৎপড় ছিল দুয়া আহমেদ।

ওসকোস পুলিশ কর্মকর্তা ডিন স্মিথ জানিয়েছেন, ‘‌স্কুল চত্বরে বন্দুকবাজের হামলার ঘটনা গত দু’‌দিনে দু’‌বার ঘটে গেল।’‌ জানা গিয়েছে, স্কুলের এক কর্মকর্তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেছিল এক ছাত্র। সেই ঘটনায় ওই ছাত্রের ওপর গুলি চালায় ওই কর্মকর্তা। গুরুতর আহত অবস্থায় দু’‌জনেই হাসপাতালে ভর্তি। আর সেই গুলির শব্দেই চমকে যায় ছাত্রছাত্রীরা।

আতঙ্কিত হয়ে ছুটোছুটি আরম্ভ করে দেয় তারা। স্কুলের বাইরে বেরিয়ে ছাত্রছাত্রীদের চোখে পড়ে রাস্তার ওপারের আহমাদিয়া মুসলিম সম্প্রদায়ের ওসকোস চ্যাপ্টার মসজিদ। কিন্তু মসজিদে ঢোকাও সহজ ছিল না। দরজা খোলার জন্য প্রয়োজন ছিল সিকিউরিটি কোডের। আর সেই সিকিউরিটি কোডটি জানত দুয়া আহমেদ। ফলে সহপাঠীদের বাঁচাতে সক্ষম হয় সে।‌‌সূত্র: আজকাল

আজকের বাজার/লুৎফর রহমান