মাগুরায় ২ হাজার কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। এসময় তিনি হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, ডায়াবেটিক ও চক্ষু হাসপাতাল, মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মী ও স্থানীয় সাংবাদিকের জন্য প্রয়োজনীয় পিপিই বিতরণ করেন। এছাড়াও সম্প্রতি শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়নে শীলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারের মাঝে তার ও জেলা প্রশাসনের পক্ষে নগদ অর্থ, টিন ও খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

মাগুরা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুনুর রশিদ জানান, গত তিনদিনে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর মাগুরা সদর ও শ্রীপুর উপজেলায় করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দুই হাজার পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছেন।

শ্রীপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ার রহমান জানান, করোনা আক্রান্তদের পাশাপাশি সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর নিজ উদ্যোগে ও জেলা প্রশাসনের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা এবং ত্রাণ মন্ত্রণালয় থেকে সম্প্রতি শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ শ্রীপুর উপজেলার তিনটি ইউনিয়নে পাঁচশ’ পরিবারের জন্য ১০ মেট্রিক টন চাল, নগদ আড়াই লাখ টাকা ও ৫০ বান্ডিল টিন বরাদ্দ দিয়েছেন।

সাংসদ অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগ, প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরা এলাকায় সাধারণ মানুষের পাশে থেকে প্রয়োজনীয় সহযোগিতা করে যাচ্ছেন। পরিস্থিতি মোকাবিলায় আগামী দিনের জন্য পর্যাপ্ত খাদ্য মজুত রয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা করাসহ পরিস্থিতি যাই হোক, মাগুরার একটি মানুষও না খেয়ে কষ্ট পাবেন না।’ সূত্র-ইউএনবি

আজকের বাজার/ শারমিন আক্তার