মায়ের পাশে শেষ ঠিকানা খোকার

বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর যথাযথ রাষ্ট্রীয় মার্যাদায় রাজধানীর জুরাইনে তার মায়ের কবরে খোকাকে দাফন করা হয়।

দাফনের সময় খোকার আত্মীয়-স্বজন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আব্দুল মঈন খানসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। গেন্ডারিয়ার ধূপখোলা মাঠে আসর নামাজের পর খোকার শেষ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে বিকাল সাড়ে ৩টায় গোপীবাগের ব্রাদার্স ক্লাব মাঠে তার আরেকটি জানাজা অনুষ্ঠিত হয়।

ব্রাদার্স ক্লাবে জানাজা শেষে তার মরদেহ কিছু সময়ের জন্য গোপীবাগে খোকার বাসায় রাখা হয়। সেখানে তার আত্মীয়-স্বজন, শুভাকাঙ্ক্ষিরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে, বৃহস্পতিবার সকালে খোকার মরদেহ যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরে। মরদেহ বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান সকাল ৮টা ২৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সাবেক মন্ত্রী খোকা নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটের দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

আজকের বাজার/লুৎফর রহমান