মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৫০০ একর জমি বরাদ্দ

আজকের বাজার প্রতিবেদন
মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের অনুকূলে ৫০০ একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে। সম্প্রতি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নতুন অফিসের প্রথম কার্যদিবসে এ চুক্তি সই হয়।
মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বিভিন্ন দেশি-বিদেশি বিনিয়োগকারীদের কাছ থেকে প্রায় ১০ বিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ প্রস্তাব পাওয়া যায়।
এ অর্থনৈতিক অঞ্চলকে কেন্দ্র করে সরকারের বিভিন্ন বিভাগের সমন্বয়ে ৪ লেন সংযোগ সড়ক, গ্যাস সংযোগ, পানি ও বিদ্যুৎ সরবরাহ, সুপার ডাইক বাঁধ নির্মাণ ইত্যাদি কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
গত ২৪ জুলাই বেজা ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের মধ্যে এ বিষয়ে সমঝোতা স্মারক সই হয়।
চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেজা’র নির্বাহী চেয়ারম্যান জনাব পবন চৌধুরী।
এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বসুন্ধরা ইন্ডাসট্রিয়াল ইকোনমিক জোনের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান, আব্দুল মোনেম গ্রুপের ভাইস চেয়ারম্যান মাইনুদ্দীন মোনেম এবং বসুন্ধরা গ্রুপের প্রধান নির্বাহী মো. ফখরুদ্দীন।
বেজার পক্ষে চুক্তি সই করেন বেজার নির্বাহী সদস্য (বিনিয়োগ ও উন্নয়ন) মো. হারুনুর রশিদ এবং বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনের পক্ষে চুক্তি সই করেন সাফওয়ান সোবহান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেজার নির্বাহী সদস্য ড. এম. এমদাদুল হক ও মোহাম্মেদ আইয়ুব।
উল্লেখ্য, বসুন্ধরা গ্রুপের নিজ উদ্দ্যোগে প্রায় ৫০০ মিলিয়ন ইউ.এস. ডলার বিনিয়োগের মাধ্যমে একটি অত্যাধুনিক পাল্প, পেপার এন্ড বোর্ড মিল স্থাপন করবে, যার মাধ্যমে প্রায় ১০ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।