মৃত্যুর ৭ দিন পর তাঁর মৃতদেহকেই বিয়ে করলেন যুবক!

আইন মেনে রেজিস্ট্রি করে বিয়ে হয়েছিল ইয়াং লু এবং শু শিনানের। তবে সে সময় সামাজিক রীতি-রেওয়াজ মানা হয়নি। রেজিস্ট্রির পর ইয়াং লুর ক্যান্সার ধরা পড়ায় সামাজিক রীতি-রেওয়াজ মেনে বিয়ে করার সুযোগও হয়নি তাদের। ক্যান্সারে আক্রান্ত ইয়াং লুর শেষ ইচ্ছা ছিল, তাঁর মৃত্যুর পর সামাজিক রীতি-রেওয়াজ মেনে ফের যেন তাঁকে বিয়ে করেন তাঁর স্বামী শু শিনান। গত ৬ অক্টোবর কোমায় চলে যান স্ত্রী ইয়াং লু। তার সাত দিনের মধ্যেই মৃত্যু হয় তাঁর। ইয়াং লুর মৃত্যুর সাত দিন পর তাঁর শেষ ইচ্ছা পূরণ করতে শেষকৃত্যের আগে সামাজিক রীতি-রেওয়াজ মেনে ফের মৃতদেহকেই বিয়ে করলেন শু শিনান।

সম্প্রতি ঘটনাটি ঘটেছে পূর্ব চিনের ডালিয়াং অঞ্চলে। চিনা সংবাদমাধ্যম সূত্রে খবর, মৃত তরুণীর নাম ইয়াং লু। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৩৫ বছর। ওই তরুণীর স্বামীর নাম শু শিনান।

জানা গিয়েছে, শু শিনান হাইস্কুলে ইয়াং লুর সহপাঠী ছিলেন। ২০০৭ সালে শুরু হয় দু’জনের প্রেমপর্ব। ২০১৩ সালে দু’জনে রেজিস্ট্রি করে বিয়ে করেন। আর এর পরই স্তন ক্যান্সার ধরা পড়ে ইয়াং লুর। শুরু হয় চিকিৎসা, কেমোথেরাপি। চার বছরের মধ্যে সাময়িক ভাবে সেরেও ওঠেন ইয়াং লু। কিন্তু এক বছরের মধ্যেই শরীরে ফিরে আসে ক্যান্সার। শেষ দের বছর ক্যান্সারের সঙ্গে পাঞ্জা লড়ছিলেন ইয়াং লু। কিন্তু এ বার শেষ রক্ষা হল না। লু নিজেও বুঝে গিয়েছিলেন, এ বার আর সুস্থ হয়ে ওঠা হবে না। তাই স্বামীর কাছে নিজের শেষ ইচ্ছা হিসাবে এই অদ্ভুত আবদার করেছিলেন লু।

আজকের বাজার/লুৎফর রহমান