রোনালদোর হ্যাটট্রিকে উড়ে গেল লিথুয়ানিয়া

ক্লাবের হয়ে নানান আলোচনা আর সমালোচনার ঝড় বইয়ে যাচ্ছে ক্রিস্তিয়ানো রোনালদোর ওপর। গোলের দেখা পাচ্ছেন না জুভেন্তাসের হয়ে; অনেকে প্রশ্নও তুলেছেন পুরিয়ে গেছেন কী সিআর সেভেন! কিন্তু; রোনালদো যে এখনো মাঠের লড়াইয়ে সেরাদের কাতারেই আছেন তার প্রমাণ দিলেন ইউরোর বাছাইপর্বে। জাতীয় দলকে হ্যাটট্রিক উপহার দিয়েছেন। গোলের খাতায় নাম লেখালেন তার আরও তিন সতীর্থ।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে ২০২০-ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে লিথুয়ানিয়াকে ৬-০ গোলে উড়িয়ে মূল পর্বে খেলার আশা ভালোভাবে বাঁচিয়ে রাখল পর্তুগাল। ‘বি’ গ্রুপে ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে সবার আগে মূলপর্বে খেলা নিশ্চিত করেছে ইউক্রেন। ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা পর্তুগালের মতো মূল পর্বের আশা বেঁচে আছে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা সার্বিয়ারও।

পর্তুগালের প্রথমার্ধে হয় দুই গোল। ম্যাচের সপ্তম মিনিটে রোনালদোর স্পট কিক থেকে গোল শুরু হয় পর্তুগালের। ২২তম মিনিটে রোনালদোর গোলেই ব্যবধান দ্বিগুণ হয়। দুই গোলে চালকের আসনে বসে বিরতিতে যায় ফের্নান্দো সান্তোসের দল।

দ্বিতীয়ার্ধের ৫২তম মিনিটে আফোনসো ফের্নান্দেস এবং চার মিনিট পর গনসালো পাসিয়েনসিয়া বাঁ পায়ের নিখুঁত শটে স্কোরলাইন ৪-০ করেন। ৬৩তম মিনিটে গোল করেন সিলভা। দুই মিনিট পর তার তৈরি করে দেওয়া সুযাগ কাজে লাগিয়ে হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। জাতীয় দলের হয়ে রোনালদোর গোল এখন ৯৮টি।

আজকের বাজার/আরিফ